Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-৯-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৪০
  • ২২ বার দেখা হয়েছে

রংপুরে নবাগত জেলা প্রশাসকের সঙ্গে সুধীজনের মতবিনিময়

রংপুরে নবাগত জেলা প্রশাসকের সঙ্গে সুধীজনের মতবিনিময়

পিআইডি, রংপুর►

রংপুরে নবাগত জেলাপ্রশাসকের সঙ্গে সুধীজনের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। আজ (সোমবার, ২৩ সেপ্টেম্বর) জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন রংপুরের নবাগত জেলা প্রশাসক মোহাম্মদ রবিউল ফয়সাল।

সভাপতির বক্তৃতায় জেলাপ্রশাসক বলেন, সরকারি কর্মচারীগণ জনগণের সেবক। তাঁদের বেতন হয় জনগণের করের টাকায়। তাই পেশাদারিত্ব বজায় রেখে সরকারি চাকরিজীবীদের কাজ করতে হবে। মাদক প্রসঙ্গে তিনি বলেন, মাদক সমাজের জন্য একটি অভিশাপ। সমাজ থেকে মাদক নির্মূল করতে হলে সচেতন মহলকে ঐক্যবদ্ধ  হতে হবে।  

মাদক ব্যবসায়ীদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে জানিয়ে তিনি বলেন, মাদক সরবরাহ বন্ধ হলে, মাদকের ব্যবহার অনেকাংশে কমে যাবে। মাদকাসক্তদের পুনর্বাসনের ব্যবস্থা করতে হবে। রংপুর মেডিক্যাল কলেজের সিন্ডিকেট প্রসঙ্গে তিনি বলেন, হাসপাতালে দালাল ও সিন্ডিকেটদের দৌরাত্ম্য বৃদ্ধি পাওয়ায় সাধারণ মানুষ ভোগান্তিতে পড়ছেন। তাই দালালদের দৌরাত্ম্য বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের  সজাগ থাকতে হবে। রংপুর জজকোর্টে মামলা বাণিজ্য প্রসঙ্গে তিনি বলেন, যেসব অসাধু আইনজীবী মামলা বাণিজ্যের সঙ্গে জড়িত, তাদের খুঁজে বের করে দ্রুত আইনের আওতায় আনতে হবে।

মতবিনিময় সভায় অংশগ্রহণকারী সুধীজন রংপুর জেলার উন্নয়নে বিভিন্ন প্রস্তাবনা উপস্থাপন করেন। প্রস্তাবনাসমূহের মধ্যে রয়েছে—শ্যামাসুন্দরী খাল দূষণমুক্তকরণ; রংপুরে রেলজংশন নির্মাণ; রংপুর নগরীর যানজট রোধে ব্যবস্থা গ্রহণ; প্রাইভেট ক্লিনিক ও ডায়াগনোস্টিক সেন্টারে অতিরিক্ত ফি আদায় বন্ধে উদ্যোগ গ্রহণ এবং অবৈধ ডায়াগনোস্টিক সেন্টার বন্ধকরণ প্রভৃতি।

মতবিনিময় সভায় সরকারি কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, বৈষম্য বিরোধী আন্দোলনের সমন্বয়ক ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad