Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৯-২০২৪, সময়ঃ রাত ০৭:১৮
  • ৩৪ বার দেখা হয়েছে

দেরিতে ত্রাণের চাল বিতরণের কারনে চেয়ারম্যানকে শোকজ

দেরিতে ত্রাণের চাল বিতরণের কারনে চেয়ারম্যানকে শোকজ

সুন্দরগঞ্জ প্রতিনিধি ►

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলার কাপাসিয়া ইউনিয়নের নদী ভাঙন এবং বন্যা কবলিত পরিবারের জন্য বরাদ্দকৃত চাল উত্তোলনের একমাস পর প্রশাসনের উপস্থিতিতে বানভাসিদের মাঝে বিতরণের কারনে চেয়ারম্যানকে শোকজ করেছেন উপজেলা নিবার্হী অফিসার। গত ৯ সেপ্টেম্বর উপজেলা সহকারি কমিশনার ভুমি মো. মাসুদুর রহমান ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ওয়ালিফ মন্ডল নিজে উপস্থিত থেকে বানভাসিদের মাঝে চাল বিতরণ করেন অথচ ওই দিনে চেয়ারম্যানকে শোকজ করেন উপজেলা নিবার্হী অফিসার মো. তরিকুল ইসলাম। এনিয়ে এলাকায় চলছে ব্যাপক আলোচনা ও সমালোচনা। সকলের মুখে একটাই কথা চাল বিতরণ করলেন এসি ল্যান্ড এবং শোকজ দিলেন ইউএনও।  

জানা গেছে, কাপাসিয়া ইউনিয়নের বানভাসি পরিবারদের মাঝে বিতরণের জন্য আগষ্ট মাসের পহেলা সপ্তাহে উপজেলা প্রশাসনের পক্ষ হতে তিন মেট্রিক টন জিআর (সাধারন সহায়তা) এর চাল বরাদ্দ দেয়া হয়। সে মোতাবেক ইউপি চেয়ারম্যান মো. মনজু মিয়া ওই চাল উত্তোলন করে তাৎক্ষনিক ভাবে বিতরণ না করে কছিম বাজারস্থ ইউনিয়ন পরিষদের অস্থায়ী গোডাউনে রেখে দেয়। এরই মধ্যে বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন শুরু হলে আওয়ামীলীগ সমর্থীত চেয়ারম্যান গাঁ ঢাকা দেন। চেয়ারম্যান ওই চাল আত্নসাতের পায়তারা করছেন মর্মে অভিযোগ উঠলে ৮সেপ্টেম্বর উপজেলা নিবার্হী অফিসার ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ঘটনাস্থলে উপস্থিত হয়ে ঘরে মজুদ রাখা চাল সমুহ জব্দ করে। পরদিন ৯ সেপ্টেম্বর উপজেলা সহকারি কমিশনার ভুমি ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিজে উপস্থিত থেকে বানভাসিদের মাঝে চাল বিতরণ করেন। তারপরও চেয়ারম্যানকে শোকজ দেন ইউএনও।

স্থানীয় আব্দুল মজিদের ভাষ্য চেয়ারম্যান তো চাল আত্নসাত করেনি। সৃষ্ট ঘটনার কারনে বিলম্বে বিতরণ করেছেন। প্রশাসনের উপস্থিতিতে  সম্পন্ন চাল বিতরণ হয়েছে। তারপরও যেদিন চাল বিতরণ করা হয়েছে। সেদিনেই চেয়ারম্যানকে শোকজ করা হয়েছে।  

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের কারনে যথা সময়ে চাল বিতরণ করা সম্ভব হয়নি দাবি চেয়ারম্যানের মো. মঞ্জু মিয়ার দাবি। তার ভাষ্য কিছু সংখ্যক অসাধূ ব্যক্তির অভিযোগের ভিত্তিত্বে প্রশাসন গোডাউনে চাল জব্দ করে রেখে পরদিন বিতরণ করেছেন। এখানে চাল আত্নসাতের প্রশ্ন উঠে না। দেরিতে হলেও চাল বিতরন হয়েছে এটি সত্য। 

এ প্রসঙ্গে উপজেলা নিবার্হী অফিসার জানান, চাল আত্নসাতের জন্য চেয়ারম্যানকে শোকজ করা হয়নি। দেরিতে বিতরণের জন্য শোকজ করা হয়েছে। চেয়ারম্যান তার জবাবও দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad