Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৬-২০২৪, সময়ঃ দুপুর ১২:২৯
  • ৩৬ বার দেখা হয়েছে

আলোচিত সেই ভূয়া ম্যাজিষ্টেট তিশা দিনাজপুর থেকে আবারো গ্রেফতার

আলোচিত সেই ভূয়া ম্যাজিষ্টেট তিশা দিনাজপুর থেকে আবারো গ্রেফতার

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরে ভূয়া ম্যাজিষ্ট্রেট আনিকা তাসনিম সরকার তিশা ওরফে মোছাঃ আঞ্জুমান আরা আজমেরি (৩০) কে নামক প্রতারক ও তার  সহযোগীসহ গ্রেফতার করেছে পুলিশ। এর আগে স্থানীয় জনগণ তাদেরকে আটক করে জাতীয় জরুরী সেবা “৯৯৯” এ কল দেয়। সেখান থেকে কল পেয়ে গত বুধবার (১৯ জুন)পুলিশ তাদের গ্রেফতার করে থানায় নিয়ে আসেন।

আনিকা তাসনিম সরকার তিশা ওরফে মোছাঃ আঞ্জুমান আরা আজমেরি গ্রেফতার হওয়ার ঘটনা এটাই প্রথম নয়। এর আগেও তিনি একাধীকবার গ্রেফতার হয়েছে সই ভূয়া ম্যাজিষ্ট্রেট হিসেবে পরিচয় দেয়ার কারণে। মানুষের সঙ্গে বারবার প্রতারনা করার কারণে বাবার পরিবার থেকেও তার সঙ্গে সকল ধরণের সম্পর্ক ছিন্ন করা হয়েছে।

গ্রেফতারকৃত আনিকা তাসনিম সরকার তিশা ওরফে মোছাঃ আঞ্জুমান আরা আজমেরি দিনাজপুর জেলার ফুলবাড়ী উপজেলা শহরের কাটাবাড়ী মহল্লার বাসিন্দা সাবেক মেয়র শাহজাহান আলী সরকারের মেয়ে ও  সিলেট কারাগারের কারারক্ষী মোঃ আব্দুল মান্নানের তালক প্রাপ্ত স্ত্রী। বর্তমানে তিনি ঢাকার যাত্রাবাড়ীতে রোকেয়া ছাত্রী নিবাসে বসবাস করেন। তার সহযোগী সদর উপজেলার ঘুঘুডাঙ্গা মিস্ত্রিপাড়া জিন্নাহ কাব পাড়ার তরিকুল ইসলামের ছেলে শাহাদত হোসেন (২৪) কেও গ্রেফতার করা হয়েছে। 

পুলিশ জানায়, বাদী আল আমিনকে  দিনাজপুর জেলা প্রশাসকের কার্যালয়ে চাকুরি দেয়ার নাম করে ১ লক্ষ ৫০ হাজার টাকা নেয়। পরে তিনি জানতে পারেন যে আনিকা তাসনিম সরকার তিশা ওরফে মোছাঃ আঞ্জুমান আরা আজমেরি একজন ভূয়া ম্যাজিষ্টেট। তিনি বিভিন্ন সময় মানুষের সঙ্গে চাকুরি দেয়ার নাম করে প্রতারনা করেন। গত বুধবার সকালে তিনি জানতে পারেন যে ওই  ভূয়া ম্যাজিষ্ট্রেট তার সহযোগী শাহাদত হোসেনের বাড়ীতে অস্থান করছে। এ সময় তিনি স্থানীয়দের জানালে স্থানীয়রা বাড়ীটি ঘেরাও করে রেখে জাতীয় জরুরী সেবা “৯৯৯” এ কল দেয়। সেখান থেকে পুলিশ কল পেয়ে ঘটনা স্থলে গিয়ে ভূয়া ম্যাজিষ্টেট আনিকা তাসনিম সরকার তিশা ওরফে মোছাঃ আঞ্জুমান আরা আজমেরি ও তার সহযোগী শাহাদত হোসেনকে গ্রেফতার করে থানায় নিয়ে আসেন। 

পুলিশ আরও জানায়, স্থানীয়দের সামনে জিজ্ঞাসাবাদ করলে আসামীরা জানায়, জনৈক জুয়েলের কাছ থেকে ৬৫ হাজার টাকা, সুমন আলীর কাছ থেকে ১ লক্ষ ১৫ হাজার টাকা, মোছাঃ রীনা খাতুনের কাছ থেকে ৯০ হাজার টাকা, ইমতিয়াজ আলীল কাছ থেকে ২ লক্ষ ২০ হাজার টাকা, রাজু বাবুর কাছ তেকে ৮৫ হাজার টাকা, সুয়েজ ইসলামের কাছ থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা ও বাদী আল আমিনের কাছ থেকে ১ লক্ষ ৫০ হাজার টাকাসহ মোট ৮ লক্ষ ৩৫ হাজার টাকা ম্যাজিষ্টেট পরিচয় দিয়ে চাকুরি দেয়ার নাম করে নিয়েছেন। এছাড়াও তিনি একই অপরাধে ১৬ জানুয়ারী ২০২৩ ইং দিনাজপুরে, তারও আগে, এছাড়াও তিনি যাত্রাবাড়ীসহ বিভিন্ন স্থানে ভূয়া ম্যাজিষ্টেট হিসেবে গ্রেফতার হয়েছিলেন। এটাকেই তিনি পেশা হিসেবে নিয়েছেন।

অতিরিক্ত পুলিশ সুপার শেখ জিন্নাহ আল মামুন বিষয় গুলো নিশ্চিত করে জানান, গ্রেফতারকৃতদের কোর্টে চালান দেয়া হলে বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেছেন। আসামীদেরকে রিমান্ডে চাওয়া হবে।  

উল্লেখ্য যে এই আঞ্জুমান আরা আজমেরী সাবেক জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকীর স্বাক্ষর জাল করে ভুয়া জেলা প্রশাসক কার্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। সেই মামলায় সদর সার্কেল শেখ জিন্নাহ আল মামুনের নেতৃত্বে এই প্রতারক নারী আঞ্জুমান আরা আজমের কে গ্রেফতার করে। দীর্ঘ দিন জেলা কারাগারে আটকের পর জামিন নিয়ে আবারও সে প্রতারনা মুলক কাজে লিপ্ত হয়ে যায়। 

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad