• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২১-৬-২০২৪, সময়ঃ রাত ০৮:৫৫
  • ৫২ বার দেখা হয়েছে

আম-সবজি সংরক্ষণে মিঠাপুকুরে হবে বিশেষায়িত হিমাগার : কৃষিমন্ত্রী

আম-সবজি সংরক্ষণে মিঠাপুকুরে হবে বিশেষায়িত হিমাগার : কৃষিমন্ত্রী

রংপুর সংবাদদাতা►

কৃষিমন্ত্রী ড. আব্দুস শহীদ বলেছেন, হাঁড়িভাঙ্গা আম ও সবজি সংরক্ষণের জন্য মিঠাপুকুরে বিশেষায়িত হিমাগার স্থাপন করা হবে। সেইসঙ্গে বৈজ্ঞানিক পদ্ধতিতে হাঁড়িভাঙ্গা আমের চাষ ও বাজারজাতকরণে মার্কেট লিংকেজ এবং আম চাষীদের প্রণোদনার আওতায় আনা হবে। 

আজ (শুক্রবার, ২১ জুন) রংপুরের মিঠাপুকুর উপজেলার পদাগঞ্জ উচ্চ বিদ্যালয় ও কলেজ মাঠে জিআই পণ্য হাঁড়িভাঙ্গা আম মেলা ও প্রদর্শনীর উদ্বোধন উপলক্ষ্যে আলোচনা সভায় এসব কথা বলেন তিনি। 

রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসানের সভাপতিত্বে কৃষিমন্ত্রী আরও বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এদেশে কৃষি গবেষণার ভিত্তি রচনা করেছিলেন। তাঁরই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে কৃষিতে আধুনিকতার ছোঁয়া লেগেছে। সরকারের বহুমুখী উদ্যোগের ফলে কৃষি ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। রংপুরের সুমিষ্ট হাড়িভাঙ্গার আমের জিআই পণ্যের স্বীকৃতি এই অঞ্চলের কৃষির উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। 

এর আগে  মন্ত্রী হাঁড়িভাঙ্গা আম মেলা ও প্রদর্শনীর উদ্বোধন করেন এবং সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের আধুনিক কৃষি প্রযুক্তি ও ফল-ফসলের ১২টি স্টল পরির্দশন করেন।

অনুষ্ঠানে রংপুর-৫ আসনের সংসদ সদস্য জাকির হোসেন সরকার, রংপুরের অতিরিক্ত বিভাগীয় কমিশনার আবু জাফর, সরকারি কর্মকর্তা, আমচাষি ও সাংবাদিকরা এ সময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়