• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৬-২০২৪, সময়ঃ সকাল ১১:০০
  • ৬০ বার দেখা হয়েছে

বগুড়া কারাগারের ছাদ ফুটো করে পালায় ৪ ফাঁসির আসামি, পরে ধরা

বগুড়া কারাগারের ছাদ ফুটো করে পালায় ৪ ফাঁসির আসামি, পরে ধরা

বগুড়া সংবাদদাতা

বগুড়া জেলা কারাগার থেকে পালিয়েছেন মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার কয়েদি। মঙ্গলবার (২৬ জুন) দিবাগত রাত তিনটার দিকে ছাদ ফুটো করে রশির মাধ্যমে তারা পালায়৷ পরে পুলিশ রাতেই অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করেছে।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত কয়েদিরা হলেন- কুড়িগ্রামের ভুরুঙ্গামারী উপজেলার দিয়াডাঙ্গা এলাকার নজরুল ইসলাম মজনু (কয়েদি নং ৯৯৮), নরসিংদীর মাধবদী উপজেলার ফজরকান্দি এলাকার আমির হোসেন (কয়েদি নং- ৫১০৫), বগুড়ার কাহালু পৌরসভার মেয়র আব্দুল মান্নানের ছেলে মো. জাকারিয়া (কয়েদি নং- ৩৬৮৫) এবং বগুড়ার কুটুরবাড়ি পশ্চিমপাড়া এলাকার ফরিদ শেখ (কয়েদি নং- ৪২৫২)।

বগুড়া জেলা প্রশাসক মো. সাইফুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসক বলেন, দিবাগত রাত ৩টা ৫৫ মিনিটে খবর পাই বগুড়া কারাগার থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত চার আসামি পালিয়েছে। পরে সাড়ে চারটার দিকে পুলিশ তাদের গ্রেফতার করেছে।

বগুড়ার পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী বলেন, মঙ্গলবার রাত ৩টার দিকে চার কয়েদি ছাদ কেটে বের হন। এরপর তারা বিছানার চাদর ব্যবহার করে দেওয়াল টপকিয়ে বাইরে বেরিয়ে আসেন। খবর পেয়ে পুলিশের একাধিক টিম শহরে তল্লাশি করে। ভোর ৪টা ১০ মিনিটে শহরের চেলোপাড়া চাষি বাজার থেকে চারজনকেই গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। পরে তাদের ডিবি কার্যালয়ে আনা হলে কারা কর্তৃপক্ষ চারজনকে শনাক্ত করে।

পুলিশ সুপার আরও বলেন, কারাগার পরিদর্শন করে দেখা গেছে, তারা চারজন একসঙ্গে একটি কক্ষে অবস্থান করতেন। তারা পরিকল্পিতভাবে প্রথমে ছাদ কাটেন। পরে পরিধেয় বস্ত্র ও বিছানার চাদর জোড়া দিয়ে রশি বানিয়ে দেওয়াল টপকিয়ে পার হন। এরপর করতোয়া নদী পার হয়ে পালিয়ে যান। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়