• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৬-২০২৪, সময়ঃ সকাল ১০:৪১
  • ৩৩ বার দেখা হয়েছে

চিলিকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

চিলিকে হারিয়ে কোপার কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়া ডেস্ক►

কোপা আমেরিকায় আর্জেন্টিনার কঠিন পরীক্ষা নিয়েছে চিলি। জয় পেতে অপেক্ষায় থাকতে হয়েছে শেষ পর্যন্ত। তার পরেও বদলি খেলোয়াড় লাউতারো মার্টিনেজের গোলে এসেছে ঘাম ঝরানো কাঙ্ক্ষিত জয়! তাতে চিলিকে হারিয়ে সবার আগে কোপার কোয়ার্টার ফাইনালে চলে গেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

কোপা আমেরিকায় নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ (বুধবার, ২৬ জুন) চিলিকে ১-০ গোলে হারিয়েছে আর্জেন্টিনা।

ম্যাচের শুরু থেকেই একক আধিপত্য দেখালেও প্রথমার্ধে গোলের দেখা পায়নি মেসিরা। গোলশূন্য থেকেই বিরতিতে যেতে হয় বিশ্বচ্যাম্পিয়নদের।

শেষ পর্যন্ত ৮৮ মিনিটে স্কোরলাইনে বদল আসে বদলি নামা লাউতারো মার্টিনেজের কল্যাণে। কর্নার থেকে পাওয়া বলটি রিবাউন্ড হয়ে তার কাছে এলে বক্সের মাঝামাঝি থেকে জাল কাঁপান আর্জেন্টাইন তারকা। অবশ্য গোলটি বৈধ কি না সেটি নিয়ে রিভিউ চলে কিছুক্ষণ। যদিও সিদ্ধান্ত পাল্টায়নি তাতে।

পুরো ম্যাচে ৬২ শতাংশ বল নিজেদের দখলে রেখেছিল আর্জেন্টিনা। তাদের অনটার্গেট শট ছিল ৯টি। এই ম্যাচে শরীরী ফুটবল খেলেছে দুই পক্ষই। মোট ২১ বার বেজেছে ফাউলের বাঁশি। এমনকি মেসিকে একবার চিকিৎসার জন্য যেতে হয়েছে মাঠের বাইরে। এরপর আবারও ফিরেছেন মেসি। হয়েছেন আক্রমণাত্মক।

এর আগে গ্রুপের অন্য ম্যাচে কানাডা ১-০ গোলে হারিয়েছে পেরুকে। ১০ জনের পেরুকে হারিয়ে শেষ ষোলোর আশা বাঁচিয়ে রেখেছে কানাডা। এ গ্রুপে ১ জয় এবং ১ হার নিয়ে দুইয়ে কানাডা। আর দুই ম্যাচেই জয় নিয়ে শীর্ষে আর্জেন্টিনা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়