Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৬-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:৪২
  • ১০০ বার দেখা হয়েছে

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি ও এসকেএস ফাউন্ডেশনের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি ও এসকেএস ফাউন্ডেশনের মধ্যে বার্ষিক কর্মসম্পাদন চুক্তি

নিজস্ব প্রতিবেদক►

মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি ও এসকেএস ফাউন্ডেশনসহ ঋণস্থিতির ভিত্তিতে শীর্ষ ২০ ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের মধ্যে বাংলাদেশ সরকারের ২০২৪-২০২৫ অর্থবছরের বার্ষিক কর্মসম্পাদন চুক্তি (এপিএ) স্বাক্ষরিত হয়েছে।

মন্ত্রিপরিষদ বিভাগ কর্তৃক ২০১৪-২০১৫ অর্থবছর হতে সরকারি কর্মকান্ডে দক্ষতা ও দায়বদ্ধতা বৃদ্ধি, গতিশীলতা আনয়ন, সেবার মানোন্নয়ন ও প্রতিষ্ঠানের কার্যকারিতা বৃদ্ধির লক্ষ্যে ফলভিত্তিক কর্মসম্পাদন ব্যবস্থাপনা চালু করা হয়। 

এরই ধারাবাহিকতায় আজ (বুধবার, ২৬ জুন) রাজধানীর এমআরএ সম্মেলন কক্ষে সনদপ্রাপ্ত ঋণস্থিতির ভিত্তিতে এসকেএস ফাউন্ডেশনসহ শীর্ষ ২০টি ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান ও মাইক্রোক্রেডিট রেগুলেটরী অথরিটি এর মধ্যে এই চুক্তি স্বাক্ষরিত হয়।

সনদপ্রাপ্ত ঋণস্থিতির ভিত্তিতে শীর্ষ ২০ ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠান হলো- এসকেএস ফাউন্ডেশন, ব্র্যাক, আশা, বুরো বাংলাদেশ, টিএমএসএস, সোসাইটি ফর সোস্যাল সার্ভিস (এসএসএস),জাগরণী চক্র ফাউন্ডেশন, সাজেদা ফাউন্ডেশন, পদক্ষেপ মানবিক উন্নয়ন কেন্দ্র, ইউনাইটেড ডেভেলপমেন্ট ইনেসিয়েটিভ ফর প্রোগ্রামড একশনস (উদ্দীপন), পল্লী মঙ্গল কর্মসূচী (পিএমকে), শক্তি ফাউন্ডেশন, বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বীজ), গ্রাম উন্নয়ন কর্ম (গাক), সেন্টার ফর ডেভেলপমেন্ট ইনোভেশন এন্ড প্র্যাকটিসেস (সিদীপ), পিপলস ওরিয়েন্টেড ইমপ্লিমেন্টেশন (পপি), রিসোর্স এন্ট্রিগ্রেশন সেন্টার (রিক), আরডিআরএস বাংলাদেশ ও দুঃস্থ স্বাস্থ্য কেন্দ্র (ডিএসকে)।

অথরিটির পক্ষে এক্সিকিউটিভ ভাইস চেয়ারম্যান মো: ফসিউল্লাহ্ ও এসকেএস ফাউন্ডেশনের পক্ষে নির্বাহী প্রধান রাসেল আহম্মেদ লিটন এই চুক্তিতে স্বাক্ষর করেন। এছাড়াও অন্যান্য ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের প্রধানরা এই চুক্তিতে স্বাক্ষর করেন। উক্ত চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে অথরিটির ও ক্ষুদ্রঋণ প্রতিষ্ঠানের উর্দ্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এই চুক্তি স্বাক্ষরের ফলে এখন থেকে প্রতিষ্ঠানগুলো নির্ধারিত গুরুত্বপূর্ণ সূচকে তাদের লক্ষ্যমাত্রা অনুযায়ী ত্রৈমাসিক ভিত্তিতে অথরিটিতে তথ্য সরবরাহ করবেন যা মূল্যায়ন করে প্রতিষ্ঠানগুলোকে পুরস্কৃত করা হবে।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad