• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৫:৩১

দিনাজপুরে শ্যালিকাকে হত্যার দায়ে দুলাভাইয়ের মৃত্যুদণ্ড

দিনাজপুরে শ্যালিকাকে হত্যার দায়ে দুলাভাইয়ের মৃত্যুদণ্ড

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের পার্বতীপুরে চাঞ্চল্যকর মর্জিনা বেগম হত্যা মামলায় আব্দুল্লাহ শুভ (৪৬) নামে একজনকে মৃদ্যুদণ্ডের আদেশ দিয়েছে আদালত। সেইসাথে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। তারা সম্পর্কে শ্যালিকা-দুলাভাই।

আজ (সোমবার, ২৭ মে) সকাল সাড় ১১টার দিকে দিনাজপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-৩ আদালতের বিচারক সাদিয়া সুলতানা এই আদেশ প্রদান করেন। 

রায় শুনানীর সময় আসামী  আব্দুল্লাহ আদালতে উপস্থিত ছিলেন । মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী আব্দুল্লাহ শুভ কুমিল্লা সদর উপজেলার শিশপুর এলাকার আবুল বাসারের ছেলে। 

দিনাজপুরের কোর্ট পুলিশ পরিদর্শক লিয়াকত আলী এ তথ্য নিশ্চিত করে বলেন, পারিবারিক কলহের কারণে আব্দুল্লার সাথে স্ত্রী ফাতেমা সানিয়ার তালাক হয়ে যায়। ২০১৮ সালে ২৯ জানুয়ারী পার্বতীপুর উপজেলার শ্যালিকা মর্জিনা আক্তারের বাসায় যায় আব্দুল্লাহ। এসময় বাকবিতন্ডা বাধলে ধারালো চাকু দিয়ে স্ত্রীকে আঘাত করে আব্দুল্লাহ। এক পর্যায়ে শ্যালিকা মর্জিনা এগিয়ে আসলে তাকেও আঘাত করে। গুরুতর আহত ফাতেমা ও মর্জিনাকে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মর্জিনা মৃত বলে ঘোষণা করে। এসময় স্থানীয়রা আব্দুল্লাহকে আটক করে পুলিশের কাছে সোপর্দ করে। পরে তার বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করা হলে পুলিশ তাকে গ্রেফতার দেখায়। কোট পুলিশ পরিদর্শক লিয়াকত আলী জানান, বিকেলে মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামীকে জেল হাজতে প্রেরণ করা হয়েছে।

দিনাজপুর পাবলিক প্রসিকিউটর (পিপি) এ্যাড. রবিউল ইসলাম রবি বলেন, এই মামলায় একমাত্র আসামী ছিল । তাই অল্প সময়ের মধ্যে রাষ্ট্র পক্ষ এই সকল স্বাক্ষ্য প্রমান আদালতে উপস্থাপন করায় বিচারক একটি যুগান্তকারী রায় ঘোষনা করেছেন । আমরা মনে করি বাদি পক্ষ একটা ন্যায় বিচার পেয়েছে ।  এই রায়ে আমরা সন্তুষ্ট । 

আদালতে আসামী পক্ষের আইনজীবী না পাওয়ায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি । 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়