Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-৬-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৪৫
  • ৩৪ বার দেখা হয়েছে

সৈয়দপুরে ১২৯০ গরীব শিক্ষার্থীর মাঝে কুরবানীর গোশত বিতরণ

সৈয়দপুরে ১২৯০ গরীব শিক্ষার্থীর মাঝে কুরবানীর গোশত বিতরণ

সৈয়দপুর প্রতিনিধি ►

নীলফামারীর সৈয়দপুরে কুরবানী দেয়ার সামর্থ নেই এমন অসহায় পরিবারের গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে ১ কেজি ৩০০ গ্রাম করে গোশত বিতরণ করা হয়েছে। আজ বুধবার দুপুরে (১৯ জুন) হিউম্যানিটি ইন ডিসট্রেস (হিড) এর অর্থায়নে ফ্রেন্ডস অফ হিউম্যানিটি ওইসব গোশত বিতরণ করে।

ঈদের দিন থেকে ঈদের তৃতীয় দিন পর্যন্ত প্রায় ১২৯০ জন অসহায় পরিবারের গরীব শিক্ষার্থীদের মাঝে গোশত বিতরণ করে এফওএইচ। মূলত শহরের বিভিন্ন ক্যাম্পে বসবাসরত ঝরে পড়া শিক্ষার্থীদের আবার শিক্ষায় ফিরিয়ে আনা এবং শিক্ষা কার্যক্রমে সার্বিক সহযোগিতা করে আসছে এফওএইচ। এসব গরীব শিক্ষার্থীদের মাঝেই ওইসব গোশত বিতরণ করে প্রতিষ্ঠানটি।

এ উপলক্ষে শহরের গোলাহাটে অবস্থিত এফওএইচ প্রাইমারী স্কুলে বুধবার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন এফওএইচ এর কান্ট্রি ডিরেক্টর ওসামা জালাল। বিশেষ অতিথি ছিলেন হিডর ভাইস চেয়ারম্যান এম এ বারি, ক্যাম্প উন্নয়ন কমিটির সভাপতি মাজিদ ইকবাল প্রমূখ।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এইচওএইচ এর কো-অর্ডিনেটর আব্দুল লতিফ। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন এফওএইচর প্রধান শিক্ষক আইশা সিদ্দিকা, সহকারী শিক্ষক ফারজানা আক্তার, বাবলি প্রমুখ।

অনুষ্ঠানে এফওএইচর কান্ট্রি ডিরেক্টর ওসামা জালাল জানান, প্রতিষ্ঠানটির এসব গরীব মেধাবী শিক্ষার্থীদের মাঝে গোশত বিতরনের জন্য সৈয়দপুর ২৫টি গরু, ২৫টি ছাগল, রংপুরে ১০টি গরু ও ঢাকায় ৩টি গরু কুরবানী দেয়া হয়েছে। প্রতিটি শিক্ষার্থীকে ১ কেজি ৩০০ গ্রাম করে গোশত দেয়া হয়।

উল্লেখ্য, এইফওএইচ এর পক্ষ থেকে সৈয়দপুরে ৬টি প্রাথমিক বিদ্যালয়, ১টি মাধ্যমিক ও একটি কোচিং সেন্টার পরিচালিত হয়। এতে ঝরে পড়া শিক্ষার্থীদের এনে আবার শিক্ষায় মনোনিবেশ করানোসহ শিক্ষার খরচও বহন করে প্রতিষ্ঠানটি।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad