• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৬-২০২৪, সময়ঃ দুপুর ১২:০২
  • ৩৫ বার দেখা হয়েছে

অতিরিক্ত যাত্রী তোলায় কুড়িগ্রামের নৌকাডুবি

অতিরিক্ত যাত্রী তোলায় কুড়িগ্রামের নৌকাডুবি

তুষার আচার্য্য, রংপুর ►

কুড়িগ্রাম-রংপুর জেলা সীমান্তের মধ্যবর্তী সীমান্তের তিস্তা নদীতে নৌকা ডুবির ঘটনা ঘটেছে। এতে নৌকায় থাকা প্রায় ২৫ জন যাত্রীর মধ্যে ৫-৬ জন যাত্রী নিখোঁজ রয়েছেন।

গত বুধবার (১৯ জুন) সন্ধ্যা ৬টার দিকে কুড়িগ্রামের উলিপুর উপজেলার বজরা ইউনিয়নের সাদুয়া দামারহাট এলাকার তিস্তা নদীর মাঝে এই দুর্ঘটনা ঘটে।

নৌকায় থাকা যাত্রী পীরগাছা ইউনিয়নের বাসিন্দা আনোয়ার আলী জানান, নৌকাটি বজরা থেকে পীরগাছা ইউনিয়নের গাবুরার চরের দিকে যাচ্ছিলো। পুরো নৌকায় একটি পরিবারের লোকজন ও তাদের আত্মীয়রা ছিলো। গত রোজার ঈদে আমার ভায়রার বিয়ের পর এই ঈদে এসেছিলাম দাওয়াত খেতে।

উলিপুরের বজরা ইউনিয়নে দাওয়াত খেয়ে বাড়ি ফেরার সময় নৌকা ডোবে। আমাদের নৌকাটা বেশি বড় ছিলোনা। লোক ছিলাম ২৫ জন। নৌকা মাঝপথে যাওয়ার পরে ঢেউয়ের কবলে পড়ে। মাঝি ঢেউ সামাল দিতে নৌকা ঘুড়িয়ে ভাটির দিকে নিতে চায়। তখন নৌকাটি নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। আতঙ্কে লোকজনের ছোটাছুটিতে আরও বেশি ঢুলতে থাকলে ঢেউয়ের ধাক্কায় নৌকাটা ডুবে যায়। তখন আমরা যে যার মতো করে নদীতে সাঁতার কাটতে শুরু করি। পাড়ে উঠতে আমার আধা ঘন্টার বেশি সময় লেগেছে। মূলত ছোট নৌকায় অতিরিক্ত যাত্রী এবং মাঝির অদক্ষতার কারনে নৌকা ডুবেছে বলে মনে করছেন তিনি।

তিনি আরও জানান, নৌকা ডোবার পর যে যার মতো পাড়ের দিকে যায়। যে ৫-৬ জন নিখোঁজ তাদের অধিকাংশ শিশু। আমি সাবুসহ বজরা বাজারে এসেছি। বাকীদের খোঁজ ভালোমতো জানিনা।

এদিকে, নৌকা ডুবির পর দ্রুত স্থানীয়রা উদ্ধারকাজে যোগ দিয়ে কয়েকজনকে উদ্ধার করে। কিছুক্ষণ পর আশেপাশে থাকা নৌকা গুলো এগিয়ে আসে উদ্ধার কাজে। কয়েকজনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়। শেষ পর্যন্ত পাওয়া খবরে ১৭ জনের মতো উদ্ধার হয়েছে বলে জানা গেছে।

রাত ১২ টার দিকে ঘটনাস্থল থেকে কুড়িগ্রামের পুলিশ সুপার আল আসাদ মো মাহফুজুল ইসলাম জানান, দেড় বছরের একটি শিশুর মৃতদেহ উদ্ধার হয়েছে। রংপুর থেকে ডুবুরী দল এসে উদ্ধারে যোগ দিয়েছে। স্থানীয়রাও উদ্ধার কাজে যোগ দিয়েছে। মোট ৩টি পৃথক উদ্ধারকারী দল কাজ করছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়