• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-৬-২০২৪, সময়ঃ দুপুর ১২:৩২
  • ২৫ বার দেখা হয়েছে

সৌদি আরবে হজযাত্রীর মৃত্যু বেড়ে ৯২২

সৌদি আরবে হজযাত্রীর মৃত্যু বেড়ে ৯২২

মাধুকর ডেস্ক ►  

পবিত্র হজ পালনে গিয়ে এবার এখনও পর্যন্ত ৯২২ জন হজযাত্রীর মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ৬০০ জনই মিশরের নাগরিক, যা এক দিন আগে ছিল ৩২৩। এখনও পর্যন্ত একক দেশ হিসেবে মৃতের সংখ্যায় সর্বোচ্চ মিশরের হজযাত্রী। 

এ দিকে বহু হজযাত্রীর কোনো খোঁজ পাওয়া যাচ্ছে না বলে। তিউনিসিয়ার নাগরিক মোহাম্মদ জানান, তার স্ত্রী মাবরুকা বিনতে সালেম শুশানা শনিবার আরাফাত পর্বতে হজের আনুষ্ঠানিকতা শেষের পর থেকে নিখোঁজ। তিনি আরও বলেন, গুশানা বৃদ্ধা নারী এবং খুব গরম অনুভব করছিল। আমি সব হাসপাতালে তার খোঁজ করেছি। এখন পর্যন্ত আমার কোনো খোঁজ পাইনি।

এদিকে প্রাথমিকভাবে নিখোঁজ হজযাত্রীর সংখ্যা ৮০ জন সৌদি আবারের হজ কর্তৃপকে তালিকা দেয় জর্ডান। এর মধ্যে ২০ জনকে খুঁজে পাওয়া গেছে বলে পরে জানায় জর্ডান। এশীয় এক কূটনীতিক বলেন, প্রায় ৬৮ ভারতীয় হজযাত্রী নিহত হয়েছেন। নিখোঁজের তালিকায় রয়েছে অনেকে। এ কূটনীতিক আরও বলেন, কিছু মৃত্যু প্রাকৃতিক কারণে হয়েছে। আর কিছু আবহাওয়ার কারণে।

চলতি বছর হজ শুরু হয়েছে গত ১৪ জুন থেকে। সৌদির আবহাওয়া দপ্তরের তথ্য অনুযায়ী, গত এক সপ্তাহ ধরে মক্কার তাপমাত্রা ৫০ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে ওঠানামা করছে। সোমবার মক্কার তাপমাত্রা ছিল ৫১ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়