Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৬-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৪৪
  • ৯১ বার দেখা হয়েছে

দেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িত: পলক

দেশের ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িত: পলক

মাধুকর ডেস্ক►

ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেছেন, দেশের প্রায় ৫০ লাখ মানুষ অনলাইন জুয়ায় জড়িয়ে পড়েছে, যা উদ্বেগ জনক। বিভিন্ন বয়সের মানুষ জুয়ায় জড়িয়েছেন, চাকরি থেকে অবসর প্রাপ্তরাও রয়েছেন এই তালিকায়। অনলাইনের অবৈধ জুয়া ও বেটিং সাইট বন্ধ করতে সরকার জোর তৎপরতা চালাচ্ছে।

আজ (সোমবার, ২৪ জুন) সচিবালয়য়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, এরই মধ্যে এ রকম ২ হাজার ৬০০ সাইট বন্ধ করা হয়েছে। এসব সাইট পুনরায় চালু হওয়া ঠেকাতে প্রযুক্তি সক্ষমতা বাড়ানো হচ্ছে। 

এর আগে, সচিবালয়ে ঢাকায় নিযুক্ত ফ্রান্সের রাষ্ট্রদূত ম্যারি মাসদুপুইর সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন প্রতিমন্ত্রী পলক। এ ব্যাপারে তিনি বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের সহযোগিতা প্রস্তাব বিবেচনা করছে বাংলাদেশ। একইসঙ্গে এয়ারবাস বিক্রির প্রস্তাবেও দেশটির সঙ্গে অগ্রগতিমূলক আলোচনা হয়েছে।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, স্যাটেলাইট প্রযুক্তি স্থাপনে ফ্রান্সের বিশেষজ্ঞরা বাংলাদেশে এসে প্রশিক্ষণ ও কারিগরি সহযোগিতা দেবেন। সাইবার নিরাপত্তায়ও ফ্রান্স সহযোগিতা করতে আগ্রহ প্রকাশ করেছে। দেশটি এনিমেশন চলচ্চিত্র বানাতে সহযোগিতা করতেও আগ্রহ প্রকাশ করেছে। তাদের সব প্রস্তাব বাংলাদেশ বিবেচনায় রেখেছে।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad