• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩-৬-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৩৬

সুপার ওভারের নাটকীয়তায় ওমানকে হারালো নামিবিয়া

সুপার ওভারের নাটকীয়তায় ওমানকে হারালো নামিবিয়া

ক্রীড়া ডেস্ক►

বিশ্বকাপের দ্বিতীয় দিনেই দর্শকরা উপভোগ করলো সুপার ওভারের উত্তেজনা। সমশক্তির দল ওমানকে হারিয়ে বিশ্বকাপে শুভসূচনা করলো নামিবিয়া। শুরুতে ব্যাটিংয়ে নেমে সবগুলো উইকেটে হারিয়ে ১০৯ রান করে ওমান। জবাবে ওমানের বোলারদের প্রতিরোধে শেষ পর্যন্ত ম্যাচ সুপার ওভারে গড়ালে নিজেদের প্রথম জয় পায় ঈগলসরা।

এর আগে বেশ কয়েকবারেই নামিবিয়া-ওমানের লড়াই দেখেছেন সমর্থকরা। তবে এবারই প্রথম বিশ্বমঞ্চে মুখোমুখি হয়েছে সমশক্তির দুই দল। শুরুর দিকে ঝিমিয়ে পড়া ম্যাচই রূপ নিলো প্রবল প্রতিদ্বন্দিতায়। সুপার ওভারের নাটকের অবসান হলো নামিবিয়ার জয়োৎসবে।

এমন রোমাঞ্চকর ম্যাচ হয়তো আশা করেনি কেউ। প্রথমে টস জিতলেও বার্বাডোজে ওমানকে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানায় নামিবিয়া। শুরুতেই প্রতিপক্ষ দল কিছু বুঝে উঠার আগে পরিকল্পনা মতোই দুইবার স্ট্যাম্প গুড়িয়ে দেয় নামিবিয়ার পেসার রুবেন ট্রাম্পেলম্যান। নিজের দ্বিতীয় ওভারেও দাপট দেখিয়ে দলের তৃতীয় ওভার শেষের আগে ওমানের তিন উইকেট নেন ২৬ বছর বয়সী এই পেসার।

সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খালিদ খাইল আর আইয়ান খানের জুটিতে দলের বড় স্কোরের পথে বাধা হয় গেরহার্ড এরাসমাস। তাতে স্কোরবোর্ডে যোগ হয় ৩১ রান। আইয়ান মাঠ ছাড়ার পর খালিদ উইকেটে থাকলেও বেশিক্ষণ লড়াই চালিয়ে যেতে পারেনি। ডেভিড ওয়াজের শিকার হন এই ব্যাটার। শেষ পর্যন্ত নামিবিয়াকে ১১০ রানের লক্ষ্য দেয় ওমান।

জবাবে ব্যাটিংয়ে নেমে শুরুতে হোঁচট খায় নামিবিয়াও। তবে উদ্বোধনী ব্যাটারকে হারিয়ে আরও বেশি সতর্ক ঈগলরা। ৪ উইকেট হারিয়ে ৯৬ রানে জয়ের অনেকটা কাছাকাছি পৌঁছে যায় নামিবিয়া। তবে শেষ মুহুর্তে ম্যাচের মোড় ঘুরিয়ে দেয় ওমানের বোলার মেহরান খান।

শেষ ওভারে নামিবিয়ার দরকার ৫ রান হাতে ৬ উইকেট। তবে দলের আগ্রাসী ব্যাটার জ্যান ফ্রাইলিঙ্ককে আউট করে ম্যাচ জমিয়ে তোলেন মেহরান। একই ওভারে এই পেসার আরেক উইকেট নিলে সুপার ওভারে ভাগ্য গড়ায় ম্যাচের।

তবে সুপার ওভারে আর আটকাতে পারেনি নামিবিয়ার ডেভিড ওয়াইজ আর এরাসমাসকে। তিন চার আর এক ছয়ে ২১ রান তোলে ঈগলরা। জবাবে তেমন কিছু করতে পারেনি বিশ্বকাপের সবচেয়ে বেশি বয়সী দল ওমান। শেষ পর্যন্ত নিজেদের প্রথম ম্যাচে সমশক্তির দলের কাছে হারলো ওমান।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়