• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৬-২০২৪, সময়ঃ সকাল ১০:৫৩

বৃষ্টিতে ভেসেই গেল ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ

বৃষ্টিতে ভেসেই গেল ইংল্যান্ড-স্কটল্যান্ড ম্যাচ

ক্রীড়া ডেস্ক►

টসের পর, ইনিংসের মাঝখানে এলো বৃষ্টি। ম্যাচ শেষ অবধি হয়ে গেলো দশ ওভারের। স্কটল্যান্ডের ইনিংস শেষ হলেও ব্যাটিংয়েই নামতে পারলো না ইংল্যান্ডে। বৃষ্টি লিখে দিলো ম্যাচের ভাগ্য। 

মঙ্গলবার রাতে টি-টোয়েন্টি বিশ্বকাপের ম্যাচে ইংল্যান্ডের সঙ্গে স্কটল্যান্ডের ম্যাচটি বৃষ্টির কারণে ড্র হয়েছে। এ ম্যাচে শুরুতে ব্যাট করে কোনো উইকেট না হারিয়েই ৯০ রান করে স্কটিশরা। ডার্ক ওয়াথ লুইস পদ্ধতিতে ১০৯ রানের লক্ষ্য দাঁড়ায় ইংল্যান্ডের, কিন্তু ব্যাটিংয়েই নামতে পারেনি তারা।

বৃষ্টির কারণে টস হওয়ার প্রায় দেড় ঘণ্টা পর খেলা শুরু হয়। ব্যাটিংয়ে নামা স্কটল্যান্ডকে দারুণ শুরু এনে দেন দুই ওপেনার। কোনো উইকেট না হারিয়ে ৩ ওভারে আসে ২৬ রান। অবশ্য বৃষ্টি আসার আগেই স্কটল্যান্ডকে চাপে ফেলে দেন জফরা আর্চার। 

চতুর্থ ওভার করতে এসে স্রেফ ২ রান দেন তিনি। পরের ওভারে কোনো বাউন্ডারি হজম না করে মার্ক উড দেন ৬ রান। যদিও পাওয়ার প্লের শেষ ওভারে এসে ১৫ রান দিয়ে দেন ক্রিস জর্ডান। সপ্তম ওভারের দুই বল হওয়ার পর ফের বৃষ্টি নেমে আসে। 

এ দফায় প্রায় দুই ঘণ্টা খেলা বন্ধ থাকে। ফেরার পর ম্যাচ হয়ে যায় দশ ওভারে। মঈন আলির প্রথম চার ওভারে তেমন কিছু করতে পারেনি স্কটল্যান্ড। তবে পরের তিন ওভারে যথাক্রমে ১৮, ১০ ও ৮ রান নেয় তারা। দুই ওপেনারই ইনিংস শেষ করেন। ৩১ বলে ৪১ রান করে জর্জে মুন্সি ও ৩০ বলে ৪৫ রান করে মাইকেল জোনস অপরাজিত থাকেন। 

বৃষ্টি আইনে ১০৯ রানের লক্ষ্য দাঁড়ায় ইংল্যান্ডের সামনে। কিন্তু শেষ অবধি ম্যাচ আর মাঠেই গড়ায়নি। ইনিংস বিরতির সময় নামা বৃষ্টিতে খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়। দুই দলই এক পয়েন্ট করে পেয়েছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়