• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৬-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কানাডাকে হারালো যুক্তরাষ্ট্র

টি-টোয়েন্টি বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে কানাডাকে হারালো যুক্তরাষ্ট্র

ক্রীড়া ডেস্ক►

চার-ছক্কার ধুন্ধুমার লড়াই দেখার অপেক্ষার অবসান ঘটল। যুক্তরাষ্ট্রের মাটিতে ক্রিকেটের সবচেয়ে উত্তেজনা ছড়ানো ফরম্যাট টি-টোয়েন্টি বিশ্বকাপের পর্দা উঠল আজ। উদ্বোধনী ম্যাচেই কানাডাকে হারিয়ে অবিশ্বাস্য জয় তুলে নিল সহ-আয়োজক যুক্তরাষ্ট্র।

আজ (রবিবার, ২ জুন) ডালাসের গ্র্যান্ড প্রেইরি স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ৫ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ১৯৪ রান তোলে কানাডা। জবাবে ৩ উইকেট হারিয়ে ১৭.৪ ওভারে ১৯৭ রান তুলে ফেলে যুক্তরাষ্ট্র। ৭ উইকেটের জয়ে বিশ্বকাপে শুভসূচনা করল স্বাগতিকরা।

১৯৫ রানের বড় লক্ষ্য তাড়ায় নেমে শুরুতেই স্টিভেন টেইলরের উইকেট হারায় যুক্তরাষ্ট্র। দুই বল খেললেও রানের খাতা খুলতে পারেনি স্টিভেন। এরপর মোনাঙ্ক প্যাটেলকে নিয়ে জুটি গড়েন আন্দ্রিস গোউস। দলীয় ৪২ রানের মাথায় বিদায় নেন প্যাটেল। ১৬ বলে ১৬ রান আসে তার ব্যাট থেকে।

এরপর অ্যারন জোন্সকে নিয়ে অবিশ্বাস্য এক জুটি গড়েন গোউস। এই জুটিতে যোগ হয় ১৩১ রান। দলীয় ১৭৩ রানের মাথায় গোউসের বিদায়ে ভাঙে এই জুটি। ৪৬ বলে ৬৫ রান আসে তার ব্যাট থেকে। তবে দলকে জিতিয়েই মাঠ ছাড়েন জোন্স। দুই বলে দুই ছয় হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন। তিনি। ৪০ বলে ৯৪ রানের ইনিংস খেলেন এই ডানহাতি ব্যাটার।

এর আগে, ব্যাটিংয়ে নেমে দারুন শুরু করেন দুই ওপেনার অ্যারন জনসন ও নবনীত ডালিওয়াল। এইি উদ্বোধনী জুটি করে ৪৩ রান। দলীয় ৪৩ রানের মাথায় অ্যারন জনসনের বিদায়ে প্রথম উইকেট হারায় দলটি। ১৬ বলে ২৩ রান করে ফেরেন এই ব্যাটার।

এরপর দলীয় ৬৬ রানে পারগাত সিংয়ের বিদায়ে দ্বিতীয় উইকেট হারায় দলটি। ৭ বলে ৫ রান করেন এই ব্যাটার। এরপর নবনীতকে নিয়ে দারুন জুটি গড়েন নিকোলাস কির্তন। দলীয় ১২৮ রানের মাথায় নবনীতের বিদায়ে তৃতীয় উইকেট হারায় দলটি। ৪৪ বলে ৬১ রানে বিদায় নেন তিনি। এরপর নিকোলাসের ব্যাটে ভর করে ভালো সংগ্রহ দাঁড় করায় কানাডা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়