• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৬-২০২৪, সময়ঃ সকাল ১০:৪৩

ঘূর্ণিঝড়ে স্থগিত ১৯ উপজেলায় চলছে ভোটগ্রহণ

ঘূর্ণিঝড়ে স্থগিত ১৯ উপজেলায় চলছে ভোটগ্রহণ

মাধুকর ডেস্ক►

ঘূর্ণিঝড় রেমালের কারণে তৃতীয় ধাপের স্থগিত ২০ উপজেলার ১৯টিতে ভোটগ্রহণ চলছে। এরমধ্যে একটি উপজেলায় ভোট হবে ইভিএমে, বাকিগুলো ব্যালটে। এদিকে রাঙামাটির বাঘাইছড়িতে সহিংসতার আশঙ্কায় ফের নির্বাচন স্থগিত করা হয়েছে।

রোববার (৯ জুন) সকাল ৮ থেকে ভোট গ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

ইসির জনসংযোগ বিভাগের পরিচালক মো. শরিফুল আলম জানান, এ ১৯ উপজেলায় তৃতীয় ধাপে ২৯ মে ভোটগ্রহণ হওয়ার কথা ছিল। ঘূর্ণিঝড় রেমালের কারণে নির্বাচনী এলাকা ক্ষতিগ্রস্ত হওয়ায় ওইসব নির্বাচন স্থগিত করেছিল কমিশন। ওই এলাকা নির্বাচন উপযোগী হওয়ায় রোববার ভোট গ্রহণ চলছে।

তিনি আরও জানান, পিরোজপুরের মঠবাড়িয়া উপজেলায় ইভিএমে এবং বাকি ১৮ উপজেলায় কাগজের ব্যালটে ভোট হবে।

ইসি জানায়, ১৯ উপজেলায় ৩৩০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে চেয়ারম্যান পদে ১১৯, ভাইস চেয়ারম্যান পদে ১৩২ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭৯ জন রয়েছেন। এসব উপজেলায় ১ হাজার ১৮১টি কেন্দ্রে ৩০ লাখ ৪৬ হাজার ৮৮ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। ১৭৯টি কেন্দ্রে শনিবার ব্যালট পৌঁছেছে। রোববার ভোরে ১ হাজার ২টি কেন্দ্রে ব্যালট পাঠানো হয়েছে।

যেসব উপজেলায় আজ ভোট: 

নেত্রকোনার খালিয়াজুরী; বাগেরহাটের শরণখোলা, মোরেলগঞ্জ ও মোংলা; খুলনার কয়রা, পাইকগাছা ও ডুমুরিয়া; বরিশালের গৌরনদী ও আগৈলঝাড়া; পটুয়াখালীর পটুয়াখালী সদর, মির্জাগঞ্জ ও দুমকী; পিরোজপুরের মঠবাড়িয়া; ভোলার তজুমদ্দিন ও লালমোহন; ঝালকাঠির রাজাপুর ও কাঁঠালিয়া; এবং বরগুনার বামনা ও পাঠরঘাটা উপজেলা।

এদিকে সহিংসতার আশঙ্কায় রাঙামাটির বাঘাইছড়িতে ফের নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন।

জানা গেছে, শনিবার (৮ জুন) সুষ্ঠু নির্বাচনের দাবিতে বাঘাইছড়ির বাঘাইহাটে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দেয় ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) সমর্থনপুষ্ট মাচালং নির্বাচন পরিচালনা কমিটি। তারা তাদের সমর্থিত প্রার্থীর নির্বাচনী এজেন্টদের হুমকি দেয়ার অভিযোগ করেন। এতে আইনশৃঙ্খলার অবনতির আশঙ্কায় আরেক দফায় বাঘাইছড়ি উপজেলা নির্বাচন স্থগিত করল কমিশন।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. মনির হোসেন বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, নির্বাচন স্থগিত ঘোষণার পর দুপুরে অবরোধ প্রত্যাহার করা হয়েছে। এর আগে তৃতীয় ধাপে ২৯ মে বাঘাইছড়ি উপজেলা নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তখন বৈরী আবহাওয়ার কারণে স্থগিত করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়