• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৫-২০২৪, সময়ঃ সকাল ১০:৪৪

আইপিএলের ফাইনালে রাতে মুখোমুখি হচ্ছে কলকাতা ও হায়দরাবাদ

আইপিএলের ফাইনালে রাতে মুখোমুখি হচ্ছে কলকাতা ও হায়দরাবাদ

ক্রীড়া ডেস্ক►

দেখতে দেখতে চলে এলো সেই মাহেন্দ্রক্ষণ। আইপিএলের ১৭তম আসরের বহুল প্রতীক্ষিত লড়াইটি মাঠে গড়াচ্ছে আজ ( রবিবার, ২৬ মে)। 

১০ দলের এ আসরে রাউন্ড রবিন লিগ ও প্লে-অফের লড়াই শেষে এখন শিরোপার সামনে শুধু দুই দল-কলকাতা নাইট রাইডার্স আর সানরাইজার্স হায়দরাবাদ।

আজ ( রবিবার, ২৬ মে) চেন্নাইয়ের চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৮টায় শিরোপা নির্ধারণী ম্যাচে লড়বে শ্রেয়াস আয়ারের কলকাতা ও প্যাট কামিন্সের হায়দরবাদ।

হায়দরাবাদ এর আগে মাত্র একবারই শিরোপা জিতেছে। ২০১৬ সালের সে আসরে মোস্তাফিজুর রহমানের দুর্দান্ত পারফরম্যান্স এখনো মনে রেখেছে ক্রিকেট বিশ্ব। সেবার আইপিএলের ইতিহাসে একমাত্র বিদেশি খেলোয়াড় হিসেবে সেরা উদীয়মানের পুরস্কার জেতেন মোস্তাফিজ। সেই দলটি এরপর আর শিরোপার দেখা পায়নি। অবশেষে দ্বিতীয় শিরোপার সামনে হায়দরাবাদ।

অন্যদিকে কলকাতা নামবে তৃতীয় শিরোপার খোঁজে। এর আগে ২০১২ এবং ২০১৪ সালে চ্যাম্পিয়ন হয়েছিল দলটি। তাদের সাফল্যের পেছনেও বড় অবদান আরেক বাংলাদেশির। তিনি সাকিব আল হাসান।

এবারই প্রথমবার দুই বাংলাদেশির কমপক্ষে একজনকে ছাড়া ফাইনাল খেলতে নামছে কলকাতা আর হায়দরাবাদ।

কলকাতা ও হায়দরাবাদ মোট পাঁচবার ফাইনাল খেলে চ্যাম্পিয়ন হতে পেরেছে তিনবার। তারা আবার নিজেদের সর্বশেষ ফাইনালেই হেরেছে। দুটি দলই ফাইনালে হেরেছিল চেন্নাই সুপার কিংসের কাছে, হায়দরাবাদ ২০১৮ ও কলকাতা ২০২১ সালে। এবার অবশ্য চেন্নাই প্লে-অফেই উঠতে পারেনি।

তবে এবারের ফাইনালে টুর্নামেন্টের সেরা দুটো দলই উঠেছে। গ্রুপ পর্ব শেষে পয়েন্ট তালিকার শীর্ষ দুটি দল ছিল কলকাতা ও হায়দরাবাদই। বোঝাই যাচ্ছে, ফাইনালে জম্পেশ এক লড়াইও অপেক্ষা করছে ক্রিকেটপ্রেমীদের জন্য। দেখা যাক, সে লড়াইয়ে কে হাসে শেষ হাসি!

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়