• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৬-২০২৪, সময়ঃ দুপুর ১২:২৮
  • ৯ বার দেখা হয়েছে

ভারতে দুই ট্রেনের সংর্ঘষে নিহত ৫

ভারতে দুই ট্রেনের সংর্ঘষে নিহত ৫

মাধুকর ডেস্ক

ভারতে দুই ট্রেনের সংর্ঘষে নিহত ৫ হয়েছেন। পশ্চিমবঙ্গের দার্জিলিং জেলায় একটি যাত্রীবাহী ট্রেনকে ধাক্কা দেয় আরেকটি মালবাহী ট্রেন। এতে ঘটনাস্থলেই ৫ যাত্রী নিহত হয়েছেন। এছাড়াও অন্তত ২৫ জন যাত্রী  আহত হন। আজ সোমবার সকাল ৯টার দিকে নিউ জলপাইগুড়ির রাঙাপানি স্টেশনের কাছে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় কলকাতা থেকে শিলিগুড়ির রেল যোগাযোগ সাময়িক বন্ধ রাখা হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শিয়ালদহগামী কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস নিউ জলপাইগুড়ি স্টেশন ছেড়ে রাঙাপানিতে পৌঁছাতেই পেছন থেকে ধাক্কা দেয় একটি মালবাহী ট্রেন। ধাক্কায় কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুটো বগি লাইনচ্যুত হয়ে ছিটকে উল্টে যায়। শিলিগুড়িতে সকাল থেকে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে দুর্ঘটনায় উদ্ধারকাজে বেগ পেতে হচ্ছে। যে লাইনে দুর্ঘটনাটি ঘটেছে, কলকাতা থেকে শিলিগুড়ির সঙ্গে রেল যোগাযোগের প্রধান লাইন সেটি। ফলে দূরপাল্লার ট্রেন চলাচল সাময়িক বন্ধ রাখা হয়েছে।

দার্জিলিং জেলার কুরসেওং থানার অতিরিক্ত পুলিশ সুপার অভিষেক রায় বলেন, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের চালকসহ পাঁচ ব্যক্তি ঘটনাস্থলেই নিহত হন। আরও অন্তত ২৫ জন আহত হয়েছেন। তিনি জানান, পুলিশ আটকে পড়া যাত্রীদের উদ্ধারের চেষ্টা চালাচ্ছে।

এদিকে কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসের দুর্ঘটনা নিয়ে উদ্বেগ প্রকাশ করে এক্স হ্যান্ডলে পোস্ট দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিখেছেন, দার্জিলিংয়ের ফাঁসিদেওয়া এলাকায় ট্রেন দুর্ঘটনার খবর পেলাম।  এখনও বিস্তারিত জানতে পারিনি। কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেসকে মালবাহী ট্রেন ধাক্কা দিয়েছে শুনেছি। এরই মধ্যে ঘটনাস্থলে জেলা শাসক, এসপি, চিকিৎসক ও অ্যাম্বুলেন্স পৌঁছেছে। উদ্ধারকাজ চলছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়