• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৬-২০২৪, সময়ঃ রাত ০৭:০৯
  • ৫০ বার দেখা হয়েছে

শিক্ষার্থীদের বাস্তবতার নিরিখে উপযুক্ত শিক্ষায় সুশিক্ষিত হওয়ার আহ্বান

শিক্ষার্থীদের বাস্তবতার নিরিখে উপযুক্ত শিক্ষায় সুশিক্ষিত হওয়ার আহ্বান

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি

গাইবান্ধা-৪ (গোবিন্দগঞ্জ) আসনের সংসদ সদস্য অধ্যক্ষ আবুল কালাম আজাদ বলেছেন, ‘জীবনের লক্ষ্য অর্জনে  শিক্ষার্থীদের উচিত আবেগ তাড়িত না হয়ে বাস্তবতার নিরিখে উপযুক্ত শিক্ষায় শিক্ষিত হতে হবে। তা’হলেই ডাক্তার, ইঞ্জিনিয়ার হওয়ার যে লক্ষ্য নিয়ে ছাত্র-ছাত্রীরা শিক্ষাপ্রতিষ্ঠানে ভর্তি হয় সেটা সফল হবে।’

আজ (সোমবার, ২৪ জুন) বেলা ১১টায় গোবিন্দগঞ্জ সরকারি কলেজের মিলনায়তনে এক শিক্ষার্থী সমাবেশে আসন্ন এইচএসসি পরীক্ষায় অংশগ্রহনকারীদের উদ্দেশ্যে এ কথা বলেন তিনি। 

তিনি বলেন, সরকার শিক্ষার্থীদের বিনামূল্যে বই, শিক্ষার উপকরণ, উপবৃত্তি প্রদান করছে এবং পাঠগ্রহণের সুষ্ঠু পরিবেশের জন্য সুবিশাল একাডেমিক ভবন করে দিচ্ছে। কাজেই শিক্ষার্থীদের উচিত এই সুবিধা কাজে লাগিয়ে সমাজে ভালো মানুষ হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করতে সুশিক্ষা অর্জন করা। 

গোবিন্দগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ বশির আহমেদের সভাপতিত্বে শিক্ষার্থী সমাবেশে বিশেষ অতিথি ছিলেন গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল, পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সদস্য মুকিতুর রহমান রাফি, উপজেলা পরিষদের ভাইস চেয়ারমান এম এ মোতিন মোল্লা ও মহিলা ভাইস চেয়ারম্যান পাপিয়া রায় পাখি। 

এতে অন্যানের মধ্যে বক্তব্য দেন উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি কামরুল হাসান ফাহিয়ান, যুগ্ম সাধারণ সম্পাদক মিঞা আসাদুজ্জামান হিরু, সাংগঠানিক সম্পাদক মামুনুর রশিদ মামুন, স্বেচ্ছাসেবকলীগের আহ্বায়ক হামিদুল ইাসলাম, যুগ্ম আহ্বায়ক ও কামারদহ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তৌকির হাসান রচি ও উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক ফরহাদ হোসেন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়