• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৬-২০২৪, সময়ঃ সকাল ১০:৪৬
  • ৪৮ বার দেখা হয়েছে

গাইবান্ধায় জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে

গাইবান্ধায় জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে

নিজস্ব প্রতিবেদক ►

আইনি জটিলতায় বছরের পর বছর গাইবান্ধায় বিভিন্ন অপরাধের ঘটনায় জব্দ হওয়া হাজারো যানবাহন খোলা আকাশের নিচে নষ্ট হচ্ছে। এসব গাড়ীর মধ্যে রয়েছে মাইক্রো, প্রাইভেটকার, পিকআপ, ট্রাক ও সিএনজিও। জেলার ৭টি থানা ও আদালত চত্বরে কয়েক হাজার মোটরযান দীর্ঘদিন ধরে পরিত্যক্ত অবস্থায় পড়ে আছে। এতে রাষ্ট্রীয় এসব সম্পদ ব্যবহারের অনুপযোগী হয়ে পড়ছে। আর সরকার রাজস্ব হারাচ্ছে।

গাইবান্ধার সাত থানা কমপ্লেক্সেও খোলা জায়গায় বিভিন্ন ব্র্যান্ডের অসংখ্য দামী মোটরসাইকেল মোটরসাইকেল, মাইক্রো, প্রাইভেটকার, পিকআপ, ট্রাক ও সিএনজি খোলা আকাশের নিচে পড়ে আছে। বছরের পর বছর একইস্থানে পড়ে থাকায় এসব যানবাহন নষ্ট হয়ে গেছে। কোনও কোনও যানবাহন মাটির নিচে চাপাও পড়ে আছে।

পুলিশ সূত্রে জানা যায়, বিভিন্ন সময় জেলায় আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে এসব যানবাহন জব্দ করা হয়। দীর্ঘদিন পড়ে থাকায় এসব গাড়ির কাঠামো ছাড়া অবশিষ্ট কিছুই নেই। আবার আইনি জটিলতার কারণে অনেক মালিক এগুলো নিতেও পারছেন না। ফলে দীর্ঘদিন পরিত্যক্ত থাকায় এসব যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

স্থানীয়রা বলছেন, জব্দ করা যানবাহন রাখার নির্দিষ্ট গ্যারেজ না থাকায় বছরে কোটি কোটি টাকার সম্পদ নষ্ট হচ্ছে। আবার দ্রুত আইনি প্রক্রিয়া শেষে প্রকৃত মালিকদের কাছে হস্তান্তর কিংবা নিলামে বিক্রির উদ্যোগ নেয়া হলে সরকারি সম্পদ রক্ষার পাশাপাশি যানবাহনগুলো ভালো থাকবে।

এ প্রসঙ্গে গাইবান্ধার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ ও প্রশাসন) মোঃ ইবনে মিজান জানান, বিভিন্ন অপরাধে জব্দ গাড়িগুলোর রিপোর্ট আদালতে দ্রুত সময়ে পাঠানো হয়। তবে মামলা নিষ্পত্তি না হওয়ায় ও মালিকানা যাচাইয়ে সময় লাগায় গাড়িগুলো দেয়া সম্ভব হয় না। এছাড়া নির্দিষ্ট গ্যারেজ না থাকায় ও জব্দ গাড়ির সংখ্যা বেশি হওয়ায় এ অবস্থার সৃষ্টি হয়েছে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়