• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৭-৬-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৬
  • ২০ বার দেখা হয়েছে

গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে চলছে পশু কোরবানি

গাইবান্ধাসহ দেশের বিভিন্ন স্থানে চলছে পশু কোরবানি

মাধুকর ডেস্ক ►

সারাদেশে উদযাপিত হচ্ছে মুসলমানদের অন্যতম ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা। মহান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করছেন।

আজ সোমবার (১৭ জুন) সকালে নামাজ শেষে গাইবান্ধার সাত উপজেলাসহ দেশের বিভিন্ন জেলার মহল্লায় মহল্লায় নিজ-নিজ পশু কোরবানি করছেন মুসলমানরা। জেলার প্রতিটি অলিগলিতেই পশু কোরবানির দৃশ্য চোখে পড়ে।

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, কোথাও বাসার নিচের গ্যারেজে, কোথাও বাসার সামনের রাস্তায়, আবার কোথাও এলাকার ফাঁকা মাঠের মধ্যে পশু কোরবানি চলছে।

এদিকে, চুক্তিতে পশুর মাংস কাটতে আসা কসাইরাও ব্যস্ত সময় পার করছেন। একটার পর একটা পশুর চামড়া ছাড়িয়ে মাংস প্রস্তুত করে দিচ্ছেন তারা।

তারা বলেন, আল্লাহর সন্তুষ্টির আশায় আমরা পশু কোরবানি করি। আল্লাহ তৌফিক দিয়েছেন তাই প্রতিবার চেষ্টা করি কোরবানি দেওয়ার। নিজেদের আনন্দ অন্যদের সঙ্গে ভাগ করে নেওয়ার। পশু কোরবানির মাধ্যমে মনের পশুত্ব কোরবানি হোক সেই প্রার্থনা করি।

শুরুর দিকে গ্রামে ঈদ করা হতো। এখন নানা কারণেই ঢাকায় ঈদ করা হয়। তাই এখানেই পশু কোরবানি করছি। সকালে নামাজ পড়ে এসেই পশু কোরবানি করা হয়েছে। এখন চামড়া ছাড়ানোর কাজ করছেন কসাইরা। গোশত কাটা শেষ হলে গরিবদের মাংস বিতরণ করবো, আত্মীয়দের বাসায় পাঠাবো।

এদিকে, কোরবানির জন্য পশু কিনলেও সবাই আজ কোরবানি করছেন না। কেউ কেউ ঈদের দ্বিতীয় ও তৃতীয় দিনও পশু কোরবানি দেবেন। এরমধ্যে অধিকাংশই কসাই না পাওয়ায় প্রথম দিন পশু কোরবানি করছেন না।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়