Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১১-৮-২০২৪, সময়ঃ সকাল ১১:৪৩
  • ২১ বার দেখা হয়েছে

ইউজিসি চেয়ারম্যানের পদত্যাগ

ইউজিসি চেয়ারম্যানের পদত্যাগ

শিক্ষা ডেস্ক►

চেয়ারম্যানের পদ থেকে পদত্যাগ করেছেন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) চেয়ারম্যান অধ্যাপক কাজী শহীদুল্লাহ। 

আজ (রবিবার, ১১ আগস্ট) তিনি শিক্ষা মন্ত্রণালয় বরাবর এ পদত্যাগপত্র পাঠান।

কাজী শহীদুল্লাহ বর্তমানে অস্ট্রেলিয়ায় আছেন। গত বছর থেকে তিনি সেখানে আছেন। মাঝে একবার দেশে আসেন তিনি। দীর্ঘদিন ধরে ইউজিসির চেয়ারম্যানের অতিরিক্ত দায়িত্ব পালন করছেন বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য অধ্যাপক মুহাম্মদ আলমগীর।

ইউজিসি সূত্রে জানা গেছে, কাজী শহীদুল্লাহ অসুস্থর কারণে দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করেছেন। এ জন্য তিনি ইস্তফ দিয়েছেন।

পদত্যাগপত্রে কাজী শহীদুল্লাহ লিখেছেন, ‘আমি শিক্ষা মন্ত্রণালয়ের প্রজ্ঞাপন অনুযায়ী ২০২৩ সালের ২৮ মে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান পদে যোগদান করি। শারীরিক অসুস্থতার কারণে মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের অফিস আদেশ অনুযায়ী গত বছরের ২০ আগস্ট থেকে চিকিৎসার জন্য অস্ট্রেলিয়ায় অবস্থান করছি। অস্ট্রেলিয়ার বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ এবং বর্তমান শারীরিক অবস্থা বিবেচনায় কমিশনের চেয়ারম্যান পদের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি।’

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগের সাবেক অধ্যাপক কাজী শহীদুল্লাহ জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বও পালন করেছেন।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad