Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১২-৯-২০২৪, সময়ঃ বিকাল ০৪:৪৫
  • ৮০ বার দেখা হয়েছে

সাঘাটায় যৌথ বাহিনির অভিযানে আটকের পর দুইজনের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ

সাঘাটায় যৌথ বাহিনির অভিযানে আটকের পর দুইজনের মৃত্যুর প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক►

গাইবান্ধার সাঘাটা উপজেলায় যৌথ বাহিনীর অভিযানে আটকের পর দুইজনের মৃত্যুর ঘটনার প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন হয়েছে। এ সময় এ ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দায়ীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান বক্তারা।

এলাকাবাসীর ব্যানারে আজ (বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর) বেলা ১১টার দিকে উপজেলার ভরতখালী হাটে এ কর্মসূচি পালন করা হয়। এতে মৃতদের স্বজনসহ এলাকাবাসীরা অংশ নেন। এছাড়াও বিভিন্ন রাজনৈতিক দলের নেতাকর্মীরা এতে সংহতি জানান।

যৌথ বাহিনীর অভিযানে বিচার বহির্ভূত হত্যাকাণ্ডের অভিযোগ জানিয়ে মানববন্ধনে বক্তারা বলেন, সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে যৌথ বাহিনী অভিযান চালিয়ে যে কাউকে আটক করতেই পারে। কিন্তু অভিযানের নামে আটককৃতদের সারারাত নির্মমভাবে পেটানো হয়েছে। বক্তারা বলেন, স্বৈরাচারি শেখ হাসিনা সরকারেও আমরা এমন বিচার বহির্ভূত হত্যাকাণ্ড দেখেছি। শিক্ষার্থী-জনতার রক্তে গঠিত এ সরকারে এমন ঘটনা হতাশার। আমরা অবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে দায়ীদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

মানবন্ধে অন্যানের মধ্যে বক্তব্য দেন সুজাউদ্দৌলা সুজা, শামছুল হক, মাসুদুর রহমান মাসুদ,  তহমিনা এ্যানি ও রোকসানা আক্তার প্রমুখ। এছাড়াও সংহতি জানিয়ে বক্তব্য দেন বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ ও বাংলাদেশের সাম্যবাদী আন্দোলনের কেন্দ্রীয় সদস্য মনজুর আলম মিঠুসহ আরও অনেকে। পরে একটি বিক্ষোভ মিছিল ভরতখালী হাটের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এর আগে, গেল সোমবার রাতে অভিযান চালিয়ে সাঘাটা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশাররফ হোসেন সুইটসহ ৫ জনকে আটক করে যৌথ বাহিনী। পরদিন দুপুরে চিকিৎসাধীন অবস্থায় শফিকুল নামে একজন বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে এবং সোহরাব হোসেন আপেল নামে অপরজন গাইবান্ধা জেনারেল হাসপাতালে  মারা যান। এছাড়াও আটক বাকী ৩ জন পুলিশী পাহারায় হাসপালে চিকিৎসা নিচ্ছেন।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad