• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১-৭-২০২৪, সময়ঃ সকাল ০৯:৩৭
  • ২২ বার দেখা হয়েছে

কমলো ডিজেল-কেরোসিনের দাম, অপরিবর্তিত অকটেন-পেট্রল

কমলো ডিজেল-কেরোসিনের দাম, অপরিবর্তিত অকটেন-পেট্রল

মাধুকর ডেস্ক►

ডিজেল ও কেরোসিনের দাম লিটারপ্রতি ১০৭ টাকা ৭৫ পয়সা থেকে এক টাকা কমিয়ে ১০৬ টাকা ৭৫ পয়সা পুনর্নির্ধারণ করা হয়েছে। তবে, পেট্রল ও অকটেনের অপরিবর্তিত রয়েছে। পুনর্নির্ধারিত এ দাম আজ (সোমবার, ১ জুলাই) থেকে কার্যকর হবে।

রবিবার (৩১ জুন) রাতে বিদ্যুৎ জ্বালানি ও খনিজ মন্ত্রণালয় থেকে এই প্রজ্ঞাপন জারি করা হয়।

মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকার চলতি বছরে মার্চ মাস থেকে বিশ্ববাজারের সঙ্গে সামঞ্জস্য রেখে করে স্বয়ংক্রিয় ফর্মুলার আলোকে প্রতিমাসে জ্বালানি তেলের মূল্য সমন্বয় করছে। তারই ধারাবাহিকতার ডিজেল ও কেরোসিনের নতুন এই দাম পুনর্নির্ধারণ বা সমন্বয় করা হয়েছে। তবে, পেট্রলের দাম লিটারপ্রতি ১২৭ টাকা এবং অকটেনের দাম ১৩১ টাকা অপরিবর্তিত রয়েছে।

এর আগে  মার্চ ও এপ্রিল মাসে দাম কমেছিল।  তারপর মে মাস থেকে বাড়ে দাম। জুন মাসের জন্য তেলের দাম নির্ধারণের সময় ডিজেল ও কেরোসিন ৭৫ পয়সা, পেট্রল ও অকটেনের দাম আড়াই টাকা বাড়িয়ে নতুন দাম নির্ধারণ করা হয়েছিল৷ সে সময় ডিজেল ও কেরোসিনের দাম লিটারপ্রতি ১০৭ টাকা টাকা থেকে ৭৫ পয়সা বাড়িয়ে ১০৭ টাকা ৭৫ পয়সা, পেট্রলের দাম ১২৪ টাকা ৫০ পয়সা থেকে দুই টাকা ৫০ পয়সা বাড়িয়ে ১২৭ টাকা এবং অকটেনের দাম ১২৮ টাকা ৫০ পয়সা থেকে দুই টাকা ৫০ পয়সা বাড়িয়ে ১৩১ টাকা নির্ধারণ করা হয়েছিল।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়