• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৭-২০২৪, সময়ঃ সকাল ১০:৩৮
  • ২২ বার দেখা হয়েছে

উড়ন্ত বিমান থেকে ঝাঁপ দিয়ে বাংলাদেশের আশিকের বিশ্ব রেকর্ড

উড়ন্ত বিমান থেকে ঝাঁপ দিয়ে বাংলাদেশের আশিকের বিশ্ব রেকর্ড

মাধুকর ডেস্ক►

বাংলাদেশের পতাকা নিয়ে উড়ন্ত বিমান থেকে ঝাঁপ দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন বাংলাদেশের আশিক চৌধুরী। গিনেসের ‘গ্রেটেস্ট ডিসট্যান্স ফ্রিফল উইথ আ ব্যানার/ফ্ল্যাগ’ শাখায় তিনি এ রেকর্ড গড়েন। 

সোমবার (১ জুলাই) গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের ওয়েবসাইটে এ খবর প্রকাশ করেছে।

এ বিষয়ে আশিক চৌধুরী বলেন, বাংলাদেশের পতাকা হাতে নিয়ে প্রায় ৩৮ হাজার ফুট ফ্রি ফল করেছি। আমার আগে যিনি এই রেকর্ড করেছিলেন, সেটা প্রায় দেড় হাজার ফিট কম ছিল। তিনি বলেন, ওয়ার্ল্ড এয়ার স্পোর্টস ফেডারেশনের তথ্য পাওয়ার পর মোটামুটি নিশ্চিত ছিলাম যে, রেকর্ড হবে। এখন অফিসিয়ালি ঘোষণা করার পর ভালো লাগছে, যে শেষ পর্যন্ত রেকর্ডে আসতে পেরেছি।

জানা গেছে, পতাকা হাতে ঝাঁপিয়ে পড়ার ক্ষেত্রে ভারতের স্কাইডাইভার জিতিন বিজয়ানার রেকর্ড ছিল ৩৬ হাজার ৯২৯ ফুট ১৩ ইঞ্চি। আশিক চৌধুরী সেটা ৩৭ হাজার ২৯৬ ফুট ৫৮ ইঞ্চি দূরত্ব পর্যন্ত পতাকা হাতে রেখে। ‘লংগেস্ট আউটডোর ফ্ল্যাট ফ্রি ফল’ নামে গিনেসের আরেকটি রেকর্ডের জন্য আশিক চৌধুরী আবেদন করেছেন। সেটাও বর্তমানে ভারতের জিতিনের দখলে।

আশিক চৌধুরী গত ২৫ মে, যুক্তরাষ্ট্রের মেমফিসে বিমান থেকে লাফ দিয়ে বিশ্ব রেকর্ড গড়ার প্রচেষ্টা চালান। তার এই রেকর্ড গড়ার উদ্যোগের নাম ‘দ্য লার্জেস্ট ফ্ল্যাগ ফ্লোন ইন স্ট্র্যাটোস্ফিয়ার’।

আশিক রেকর্ড গড়তে প্রায় ৭ বর্গফুট আকারের পতাকা নিয়ে ঝাঁপ দেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়