Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৮-৯-২০২৪, সময়ঃ দুপুর ০১:৩২
  • ২৬ বার দেখা হয়েছে

শিক্ষা ভবনে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন

শিক্ষা ভবনে শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক►

ঢাকায় শিক্ষা ভবনে সেসিপ প্রকল্পের কর্মকর্তা-কর্মচারী দ্বারা সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষক লাঞ্চিতের প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন হয়েছে।

গাইবান্ধা সদর উপজেলার সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দের ব্যানারে আজ (বুধবার, ১৮ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে গাইবান্ধা পাবলিক লাইব্রেরির সামনে এ কর্মসূচি পালিত হয়।

এতে গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয় ও গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষকেরা অংশ নেন।

এসময় বক্তারা বলেন, ‘মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) ঢাকার শিক্ষা অফিসে আমাদের সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষকেরা জেলা শিক্ষা অফিসার পদে পদোন্নতির ক্ষেত্রে বৈষম্য নিরসনের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছিলেন। এসময় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও কর্মচারীরা আমাদের শিক্ষকদের লাঞ্চিত করে। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। সেইসঙ্গে এ ঘটনায় জড়িতদের চিহ্নিত করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই।’

বিসিএস দিয়ে নন-ক্যাডারে শিক্ষকতায় তারা এসেছেন জানিয়ে বক্তারা বলেন, ‘আমরা বিসিএস দিয়ে নন-ক্যাডারে সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষক হিসেবে নিয়োগ পেয়েছি। আর মাধ্যমিক শিক্ষা অফিসার ও কর্মচারীরা সেসিপ প্রজেক্টে নিয়োগ পেয়েছিলেন। পরে রাজস্ব খাতে এসেছেন। অবিলম্বে তাদের এই প্রকল্প বাতিল করতে হবে। সেইসঙ্গে মাধ্যমিক শিক্ষকদেরকে পদোন্নতি দিতে হবে।’

মানববন্ধনে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন গাইবান্ধা সরকারি উচ্চ বালক বিদ্যালয়ের শিক্ষক আলমগীর হোসেন, আবুল কালাম আজাদ, আব্দুর রউফ মিয়া ও মতিয়ার রহমান এবং গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক খলিলুর রহমান ও নেজাম উদ্দিন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad