Ad
  • মাধুকর প্রতিনিধি
  • ১২ ঘন্টা আগে
  • ১৯ বার দেখা হয়েছে

সৌহার্দ্য, সম্প্রীতি ও সাম্যের বাংলাদেশ প্রতিষ্ঠায় সাংস্কৃতিক সমাবেশ

সৌহার্দ্য, সম্প্রীতি ও সাম্যের বাংলাদেশ প্রতিষ্ঠায় সাংস্কৃতিক সমাবেশ

নিজস্ব প্রতিবেদক►

বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী ও জনউদ্যোগ গাইবান্ধার আয়োজনে সৌহার্দ্য, সম্প্রীতি  ও সাম্যের বাংলাদেশ  চাই প্রত্যাশাকে সামনে রেখে জীবনের জয়গান গাই শীর্ষক এক সাংস্কৃতিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা ৭টার দিকে গাইবান্ধা পৌর শহীদ মিনার চত্বরে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে আলোচক হিসেবে বক্তব্য দেন উদীচী গাইবান্ধা জেলার সভাপতি অধ্যাপক জহুরুল কাইয়ুম। 

তিনি বলেন, সম্প্রীতির মন্ত্রে দীক্ষিত হয়ে জনগণকে উজ্জীবিত করতে হবে। সব জাতি, ধর্ম, লিঙ্গের মানুষকে শ্রদ্ধার সঙ্গে দেখা প্রতিটি ব্যক্তির নৈতিক দায়িত্ব। বাংলাদেশের সমৃদ্ধময় সাংস্কৃতিক, ধর্মীয় এবং জাতিগত বৈচিত্র্যময়তার সুদীর্ঘ ঐতিহ্য রয়েছে। অনেক দশক ধরে এই দেশ বৈচিত্র্যের মধ্যে একসাথে বসবাস এই মূল্যবোধকে ধারণ করেছে। সাম্প্রতিক বিভিন্ন স্থানে মাজারে হামলা, মন্দিরে হামলা, নারীকে হেনস্তা, ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পিটিয়ে মানুষ হত্যা আমাদেরকে ব্যথিত করে। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব ওস্তাদ শাহ্ মশিউর রহমান, পরিবেশ আন্দোলনের জেলা সভাপতি ওয়াজিউর রহমান রাফেল, জনউদ্যোগের সদস্য সচিব প্রবীর চক্রবর্তী ও মনির হোসেন সুইট প্রমুখ।

শিরিন আকতারের উপস্থাপনায় সাংস্কৃতিক পর্বে সংগীত পরিবেশন করেন শাহ মশিউর রহমান, সিরাজুল ইসলাম সোনা, চুনি ইসলাম, সোমা সেন, আনোয়ারুল ইসলাম  ও মানস কুমার বর্মন। আবৃত্তি পরিবেশন করেন উদীচী গাইবান্ধার  আবৃত্তি বিভাগের সদস্যরা। নৃত্য পরিবেশন করে উদীচীর শিক্ষার্থী রাতিলা। যন্ত্রে সহযোগিতায় ছিলেন মাহমুদ সাগর মহব্বত, এস এম স্বাধীন ও প্রবীর দাস।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad