Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৯-১০-২০২৪, সময়ঃ বিকাল ০৩:৫৩
  • ১১৬ বার দেখা হয়েছে

ফুলছড়িতে শিক্ষার সংকট ও উত্তরণ শীর্ষক আলোচনা সভা

ফুলছড়িতে শিক্ষার সংকট ও উত্তরণ শীর্ষক আলোচনা সভা

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি►

গাইবান্ধার ফুলছড়িতে শিক্ষার সংকট ও উত্তরণ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ (শনিবার, ১৯ অক্টোবর) সকালে উপজেলার কঞ্চিপাড়া ইউনিয়নের সায়েন্স এন্ড ইসলামিক একাডেমী চত্বরে নাগরিক পার্লামেন্ট বাংলাদেশের আয়োজনে ছাত্র, অভিভাবক ও সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রভাষক শাহজাহান আলীর সভাপতিত্বে মাওলানা আবু তাহের সিদ্দিকীর সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন, কাজী মাওলানা আমজাদ হোসাইন, সায়েন্স এন্ড ইসলামিক একাডেমীর প্রতিষ্ঠাতা পরিচালক শিক্ষাবিদ মকবুল হোসেন, অধ্যক্ষ নজরুল ইসলাম, মুক্তিযোদ্ধা নিজাম উদ্দিন, অবসরপ্রাপ্ত শিক্ষক আব্দুস সাত্তার, সমাজসেবক আলহাজ আহাম্মদ আলী, অভিভাবক রানা মিয়া প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, জানুয়ারির ১ তারিখের মধ্যে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের মাঝে ভুলভ্রান্তি মুক্ত নতুন বই দেওয়া দরকার। বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য সমন্বিত ভর্তি পরিক্ষা প্রয়োজন, অভিভাবকরা তাদের সন্তানকে নিয়ে সারা দেশে দৌড়ে বেড়াতে চায় না। তারা বলেন, চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধি করে ৩৫ করা সুচিন্তিত নয়, বরং ১ম শ্রেনির আগে সময় নষ্ট না করা, বিশ্ববিদ্যালয় পর্যায়ে সেশন জট নিরসন করা এবং বিভিন্ন পরিক্ষা ও ফলাফল যথা সময়ে প্রদানের মাধ্যমে শিক্ষার্থীদের সময় অপচয় না করে ২৫ বছরের মধ্যে সর্বোচ্চ শিক্ষাকাল শেষ করতে হবে।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad