Ad
  • মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২০-১০-২০২৪, সময়ঃ রাত ০৮:১১
  • ৪৫ বার দেখা হয়েছে

গাইবান্ধায় বাজার মনিটরিং, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

গাইবান্ধায় বাজার মনিটরিং, দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক►

দ্রব্যমূল্য স্থিতিশীল রাখতে গাইবান্ধায় বাজার মনিটরিং করেছে বিশেষ টাস্কফোর্স কমিটি। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও বিশেষ টাস্কফোর্স কমিটির জেলা আহ্বায়ক মো. মশিউর রহমানের নেতৃত্বে আজ (রবিবার, ২০ অক্টোবর) জেলা শহরের পুরাতন বাজার ও হকার্স মার্কেটে এ বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়। 

বেলা সাড়ে ১১টা থেকে দুপুর ২টা পর্যন্ত এ কার্যক্রম চলাকালে মূল্য তালিকা প্রদর্শন না করায় দুটি প্রতিষ্ঠানকে সতর্কতামূলক ৩ হাজার টাকা জরিমানা করা হয়।

বাজার মনিটরিংয়ে আরও উপস্থিত ছিলেন জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, কৃষি বিপনন অধিদপ্তরের মাঠ ও বাজার পরিদর্শক, ক্যাব-এর সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি এবং বাজারের বনিক সমিতির নেতৃবৃন্দ।

বাজার মনিটরিং কার্যক্রমে আলু, পেঁয়াজ, রসুন, আদা ও কাঁচা মরিচের আড়ত এবং অন্যান্য সবজির পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করা হয়। এছাড়াও ডিম, পোল্ট্রি মুরগি, মাংস ও মুদি দোকানও পরিদর্শন করা হয়। এসময় ব্যবসায়ীদেরকে ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে পাকা রশিদ রাখার নির্দেশনা, মুল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা এবং সরকার কর্তৃক যেসব পন্যের দাম নির্ধারণ করে দেয়া হয়েছে সেসব পন্য সরকার নির্ধারিত দামেই বিক্রির নির্দেশনা দেয়া হয়। অন্যথায় প্রশাসন কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেবে বলে সতর্ক করা হয়।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad