Ad
  • মাধুকর প্রতিনিধি
  • ১৭ ঘন্টা আগে
  • ৬৯ বার দেখা হয়েছে

সুন্দরগঞ্জে ২৪ হাজার কিশোরীকে দেয়া হবে এইচপিভি টিকা

সুন্দরগঞ্জে ২৪ হাজার কিশোরীকে দেয়া হবে এইচপিভি টিকা

সুন্দরগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি►

গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় কিশোরীদের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে এইচপিভি টিকা প্রদান নিয়ে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের প্রতিষ্ঠান প্রধানদের সাথে পর্যায়ক্রমে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ (সোমবার, ২১ অক্টোবর) উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হলরুমে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিরকল্পনা কর্মকর্তা ডাক্তার কাজী আবু আহসানের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নিবার্হী অফিসার মো. নাজির হোসেন। 

সভায় আরও বক্তব্য রাখেন আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার রাকিবুর ইসলাম, প্রধান শিক্ষক মো. মোন্তাফিজুর রহমান আকন্দ, মো. আব্দুল মান্নান আকন্দ, মো. গোলাম মোস্তফা, মো. ওবাইদুল হক চৌধুরী, মো. মাহবুবুর রহমান, সুপার মো. ইয়াকুব আলী প্রমুখ।

জানা গেছে, আগামী ২৪ অক্টোবর হতে ২৩ নভেম্বর পর্যন্ত ১৮ কর্মদিবসে উপজেলার একটি পৌরসভা ও ১৫টি ইউনিয়নের সকল প্রাথমিক এবং মাধ্যমিক স্তরের স্কুল, মাদ্রাসার ৫ম হতে ৯ম শ্রেনির ছাত্রীদের বিনামূল্যে রেজিষ্ট্রেশনের মাধ্যমে এইচপিভি টিকা প্রদান করা হবে। 

উপজেলায় টিকা প্রদানের লক্ষ্যমাত্রা কমপক্ষে ২৪ হাজার।  তবে যেসমস্ত কন্যাশিশুর বয়স ১০ হতে ১৪ বছর তারা এই টিকা পাবে। শিক্ষা প্রতিষ্ঠান বহির্ভূত কন্যাশিশুদেরও এই টিকা প্রদান করা হবে। প্রতিষ্ঠানের ছাত্রীদের শিক্ষা প্রতিষ্ঠানে এবং বাইরের কন্যাশিশুদের নির্ধারিত ৩৬০টি ইপিআই টিকাদান কেন্দ্রে টিকা প্রদান করা হবে।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad