Ad
  • মাধুকর প্রতিনিধি
  • ১৭ ঘন্টা আগে
  • ১১৬ বার দেখা হয়েছে

ফুলছড়িতে প্রায় ৮ হাজার শিক্ষার্থীকে এইচপিভি টিকাদানের লক্ষ্যমাত্রা

ফুলছড়িতে প্রায় ৮ হাজার শিক্ষার্থীকে এইচপিভি টিকাদানের লক্ষ্যমাত্রা

ফুলছড়ি (গাইবান্ধা) প্রতিনিধি►

গাইবান্ধার ফুলছড়িতে এইচপিভি টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। 

আজ (সোমবার, ২১ অক্টোবর) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।

ইউনিসেফ, বিশ্ব স্বাস্থ্য সংস্থা, গ্যাভি ও পাথ এর সহযোগিতায় হিউম্যান প্যাপিলোমা ভাইরাস টিকাদান ক্যাম্পেইন উপলক্ষে অ্যাডভোকেসি সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন ফুলছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা জগৎবন্ধু মন্ডল।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: রফিকুজ্জামানের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন, ফুলছড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা খন্দকার মো: হাফিজুর রহমান, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা: জহিরুল ইসলাম, উপজেলা সহকারী প্রোগ্রামার কাজল মিয়া, স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা: নাফিসা খানম, অধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, প্রধান শিক্ষক মিলন কুমার বর্মন, প্রধান শিক্ষক রায়হান সরকার, প্রধান শিক্ষক মতলুবর রহমান, সহকারী প্রধান শিক্ষক যোবায়দুর রহমান প্রমুখ।

সভায় জানানো হয়,  জাতীয় এইচপিভি টিকাদান ক্যাম্পেইন-২০২৪ স্কুল পর্যায়ে আগামী ২৪ অক্টোবর থেকে এ কার্যক্রম শুরু হচ্ছে চলবে মাসব্যাপী। জরায়ুমুখ ক্যান্সার টিকা দ্বারা প্রতিরোধযোগ্য একটি রোগ। এইচপিভি টিকা জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধ করে। এ টিকা বিশ্বব্যাপী পরীক্ষিত, নিরাপদ ও কার্যকর। ফুলছড়ি উপজেলা স্বাস্থ্য বিভাগ এ কাজে নিয়োজিত রয়েছে। উপজেলার ২০৯টি স্কুলের ৭ হাজার ৮৬০ জন শিক্ষার্থীকে এইচপিভি টিকা প্রদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। কমিউনিটি পর্যায়ে ৭ নভেম্বর শুরু হবে পরবর্তী ৮ কর্মদিবসে টিকা প্রদান কার্যক্রম চলমান থাকবে। টিকা পেতে ওয়েবসাইটে রেজিস্টেশন করতে হবে। বিদ্যালয় পর্যায়ে শিক্ষা প্রতিষ্ঠান এই কাজে নিয়োজিত থাকবে। কমিউনিটি পর্যায়ে ওয়েব সাইটে প্রবেশ করে রেজিস্ট্রেশন করে নির্দিষ্ট কেন্দ্রগুলোতে টিকা নিতে পারবেন।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad