Ad
  • মাধুকর প্রতিনিধি
  • ১৬ ঘন্টা আগে
  • ৪৪ বার দেখা হয়েছে

গাইবান্ধায় বাজার মনিটরিং, ৩ প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা

গাইবান্ধায় বাজার মনিটরিং, ৩ প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক►

নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম স্বাভাবিক রাখতে গাইবান্ধার বিভিন্ন বাজার মনিটরিং করেছে বিশেষ টাস্কফোর্স কমিটি। এ সময় মূল্য তালিকা প্রদর্শন না করা, ক্রয় রশিদ না রাখা ও মেয়াদোত্তীর্ণ দই রাখার দায়ে ৩ প্রতিষ্ঠানকে সতর্কতামূলক ৬ হাজার টাকা জরিমানা করা হয়। অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ও বিশেষ টাস্কফোর্স কমিটির জেলা আহ্বায়ক মো. মশিউর রহমান এ বাজার মনিটরিংয়ে নেতৃত্বে দেন। 

আজ (মঙ্গলবার, ২২ অক্টোবর) সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা শহরের পুরাতন বাজার, হকার্স মার্কেট এবং সদর উপজেলার তুলসীঘাটসহ বিভিন্ন বাজার মনিটরিং করা হয়। 

বাজার মনিটরিংয়ে আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার, জেলা মৎস্য অফিসের সিনিয়র সহকারী পরিচালক, সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক, কৃষি বিপনন অধিদপ্তরের মাঠ ও বাজার পরিদর্শক, ক্যাব-এর সভাপতি, চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সিনিয়র সহ-সভাপতি, শিক্ষার্থী এবং ব্যবসায়ী নেতৃবৃন্দ।

এ মনিটরিং কার্যক্রমে আলু, পেঁয়াজ, রসুন, আদা ও কাঁচা মরিচের আড়ত এবং অন্যান্য সবজির পাইকারি ও খুচরা বাজার পরিদর্শন করা হয়। এছাড়াও ডিম, পোল্ট্রি মুরগি, মাংস ও মুদি দোকানও পরিদর্শন করা হয়। এসময় ব্যবসায়ীদেরকে ক্রয়-বিক্রয়ের ক্ষেত্রে পাকা রশিদ রাখার নির্দেশনা, মুল্য তালিকা প্রদর্শনের নির্দেশনা এবং সরকার কর্তৃক যেসব পন্যের দাম নির্ধারণ করে দেয়া হয়েছে সেসব পন্য সরকার নির্ধারিত দামেই বিক্রির নির্দেশনা দেয়া হয়। অন্যথায় প্রশাসন কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়। সেইসঙ্গে অবৈধভাবে দোকানের বাইরে রাস্তা দখল করে যাতে কেউ ব্যবসা করতে না পারে সে ব্যাপারে কঠোর ব্যবস্থা নেয়ারও হুঁশিয়ারি দেয়া হয়।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad