Ad
  • মাধুকর প্রতিনিধি
  • ১৮ ঘন্টা আগে
  • ২৫ বার দেখা হয়েছে

গাইবান্ধায় ১ লাখ ২১ হাজার কিশোরীকে এইচপিভি টিকাদানের লক্ষ্যমাত্রা

গাইবান্ধায় ১ লাখ ২১ হাজার কিশোরীকে এইচপিভি টিকাদানের লক্ষ্যমাত্রা

নিজস্ব প্রতিবেদক►

গাইবান্ধা জেলায় ১ লাখ ২১ হাজার ২৬০ জন কিশোরীকে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধী এইচপিভি টিকাদানের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

আজ (মঙ্গলবার, ২২ অক্টোবর) সকালে শহরের এলজিইডি ভবনের মিলনায়তনে ‘জেলা পর্যায়ে এইচপিভি টিকাদান কার্যক্রম ২০২৪-এর অবহিতকরণ’ শীর্ষক এক সভায় এ তথ্য জানানো হয়। ইউনিসেফের সহযোগিতায় এ অবহিতকরণ সভার আয়োজন করে জেলা তথ্য অফিস।

সভায় জানানো হয়, আগামী ২৪ অক্টোবর থেকে ২৪ নভেম্বর পর্যন্ত জেলার ১০ থেকে ১৪ বছর বয়সী কিশোরীদের বিনামূল্যে এ টিকা দেয়া হবে। বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ছাড়াও নির্দিষ্ট কিছু পয়েন্টে এ টিকা দেয়া হবে। সভায় আরও জানানো হয়, এইচপিভি টিকাদান কার্যক্রমের প্রচারাভিযানের অংশ হিসেবে জেলার বিভিন্ন স্থানে ইউনিসেফের সহযোগিতায় ভ্রাম্যমান চলচ্চিত্র প্রদর্শনী ও মাইকিং কর্মসূচি বাস্তবায়ন করছে জেলা তথ্য অফিস। এসময় গাইবান্ধা জেলায় বিভিন্ন স্কুলে এবং বিভিন্ন জনবসতি এলাকায় এইচপিভি টিকাদান কার্যক্রম সম্পর্কে প্রচারাভিযান এবং টিকা রেজিস্ট্রেশন জোরদার করার জন্য জেলার স্কাউট ও গার্লস গাইড সদস্যদের অরিয়েন্টেশন দেয়া হয়।

অনুষ্ঠানে সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য দেন স্থানীয় সরকারের উপ-পরিচালক শরিফুল ইসলাম, ইউনিসেফ বাংলাদেশ-এর রাজশাহী ও রংপুর বিভাগের প্রধান তৌফিক আহমেদ, ইউনিসেফ বাংলাদেশ-এর হেলথ অফিসার ডা. বিকাশ সাহা, জেলা তথ্য অফিসার ইশতিয়াক আহমাদ আবীর। এছাড়াও জেলা সিভিল সার্জন অফিস, জেলা শিক্ষা অফিস, জেলা স্কাউটস ও উপজেলা স্কাউটস এর প্রতিনিধিগণ এসময় উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad