• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৭-৭-২০২৪, সময়ঃ বিকাল ০৫:২০
  • ৩৯ বার দেখা হয়েছে

দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

দিনাজপুর পৌরসভার ২২৩ কোটি টাকার বাজেট ঘোষণা

সুলতান মাহমুদ চৌধুরী, দিনাজপুর

দিনাজপুর পৌরসভার (২০২৪-২০২৫) অর্থ বছরের জন্য আর্থ-সামাজিক উন্নয়ন প্রকল্পের কথা চিন্তা করে  বাজেট ঘোষণা করেছেন পৌরসভার ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল।

নতুন করে কর আরোপ বাদ দিয়ে ২২৩ কোটি ৪৬ লাখ ৮৬ হাজার ২৪৪ টাকার বাজেট ঘোষণা করেন। এছাড়াও এই বাজেটে ব্যয় ধরা হয়েছে ২২২ কোটি ৬০ লাখ ৩০ হাজার টাকা। আর উদ্বৃত্ত ধরা হয়েছে ৮৬ লাখ ৫৬ হাজার ২৪৪ টাকা। 

আজ (রবিবার, ৭ জুলাই) দুপুরে দিনাজপুর পৌরসভার ফাতেহুল আলম দুলাল মিলনায়তনে এ বাজেট ঘোষণা করা হয় । 

চলতি অর্ধবছরে বাজেটে রাস্তা  সংস্কার, সড়কবাতি স্থাপন, ড্রেন কালভার্ট নির্মাণ ও সংস্কারসহ বিভিন্ন উন্নয়ন কাজ সম্পাদনের প্রতিশ্রতি  দেওয়া হয় । পাশাপাশি পৌরসভার খাল, ময়লাগাড্ডাসহ সব পৌরসম্পদ অসদুপায়ী ও অবৈধ দখলদারদের হাত রক্ষায় পরিকল্পনা নেওয়া হয়েছে। যাড়া পৌর সভা জায়গা দখল করেছেন তাদের হাত থেকে জমি উদ্ধারের জন্য পৌর সভার এক বিশেষ কমিটি গঠন করা হয়েছে ।   

এছাড়া  পৌরসভার ঘাগড়াখাল ও গিরিজাখাল দুটোকে পরিচ্ছন্ন ও এর পানি প্রবাহ ঠিক রাখতে এই খাল দুটো খনন, নিরাপদ পানি প্রবাহ ও বর্জ্য ব্যবস্থাপনা আধুনিকায়ন দরিদ্র জনগোষ্ঠীর আর্থ-সামাজিক উন্নয়নসহ দিনাজপুরের ইতিহাস ঐতিহ্য সংরক্ষণে পরিকলপানা হাতে নেওয়া হয়েছে। বাজেট যথাযথ বাস্তবাবায়নে  পৌরবাসীর সার্বিক সহযোগিতা কামনা করেন ভারপ্রাপ্ত মেয়র আবু তৈয়ব আলী দুলাল। বাজেট সভার শেষে শহরের যানজট নিরসন, সড়ক বাতি , দ্রুত সময়ের মধ্যেই পৌর সভার রাস্তার সংস্কার , শহরের বিল থেকে আয় , নতুন পৌমার্কেট নির্মানসহ  বিভিন্ন বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন তিনি। 

এ সময় পৌরসভার ২ নম্বর প্যানেল মেয়র একেএম মাসুদুল ইসলাম মাসুদ, কাউন্সিলর কাজী আশরাফ উজ্জামান বাবু, মতিবুর রহমান বিল্পব, শাহিন সুলতানা বিউটি, মাকসুদা পারভীন মিনা, পৌরসভার প্রধান নির্বাহী মাহবুবুর  রহমান, নির্বাহী প্রকৌশলী একেএম তোফাজ্জল হোসেন সহ পৌর সভার বিভিন্ন পর্যায়ের কর্মকতারা উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়