• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৪-৭-২০২৪, সময়ঃ রাত ০৭:২২
  • ৩৭ বার দেখা হয়েছে

বন্যায় ফুলছড়ির ১৪টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ

বন্যায় ফুলছড়ির ১৪টি প্রাথমিক বিদ্যালয়ে পাঠদান বন্ধ

আমিনুল হক, ফুলছড়ি

কয়েক দিনের টানা বৃষ্টি ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার ব্রহ্মপুত্র নদের পানি বৃদ্ধি পেয়ে বিপৎসীমার ৭৪ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। 

পানিবৃদ্ধি ফলে উপজেলার ১৪টি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করেছে উপজেলা শিক্ষা অফিস। 

সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা সাজ্জাদুর রহমান বলেন, চরাঞ্চলে ৭৫টি প্রাথমিক বিদ্যালয় রয়েছে। এরমধ্যে পানি প্রবেশ করায় ১৪টির পাঠদান কার্যক্রম বন্ধ ঘোষণা করা হয়েছে। আরও বেশ কয়েকটি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে পানি প্রবেশ করেছে। পানি বৃদ্ধি অব্যাহত থাকলে সেগুলোর বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করা হবে। 

এদিকে আজ (বৃহস্পতিবার, ৪ জুলাই) সকালে কঞ্চিপাড়া ইউনিয়নের ভাষারপাড়া এলাকায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ ছিদ্র হয়ে পানি বের হয়। এতে জনমনে আতংক ছড়িয়ে পড়লে স্থানীয়দের প্রচেষ্টায় মাটি দিয়ে সাময়িকভাবে তা বন্ধ করা হয়েছে। বিকেল পর্যন্ত পানি উন্নয়ন বোর্ডের কেউ ওই এলাকায় আসেননি। দ্রুত পদক্ষেপ গ্রহন না করা হলে বাঁধ ভেঙে বিশাল এলাকা প্লাবিত হওয়ার আশংকা করা হচ্ছে। 

পানি বিপৎসীমার উপর দিয়ে প্রবাহিত হওয়ায় উপজেলার চরাঞ্চল বেষ্টিত এরেন্ডাবাড়ি, ফজলুপুর, উড়িয়া, ফুলছড়ি ও গজারিয়া ইউনিয়নের বিভিন্ন এলাকার নিম্নাঞ্চলে বন্যা দেখা দিয়েছে। পানিবন্দি হয়ে পড়েছে কয়েক হাজার মানুষ। 

ফুলছড়ি উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শহিদুজ্জামান শামীম বলেন, ‘বন্যা কবলিতদের জন্য সরকারিভাবে ১১ মেট্রিকটন চাল, ৪৫০ প্যাকেট শুকনা খাবার ও ৬ লক্ষ টাকা বরাদ্দ পাওয়া গেছে। পর্যায়ক্রমে উপজেলার ৭ ইউনিয়নে এসব বরাদ্দ প্রদান করা হবে।’

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়