• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৫-৭-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:২৯
  • ১৮ বার দেখা হয়েছে

আইজিপি আবদুল্লাহ আল-মামুনের মেয়াদ বাড়লো আরও ১ বছর

আইজিপি আবদুল্লাহ আল-মামুনের মেয়াদ বাড়লো আরও ১ বছর

মাধুকর ডেস্ক►

বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের মেয়াদ আরও এক বছর বাড়িয়েছে সরকার।

আজ (শুক্রবার, ৫ জুলাই) জনপ্রশাসন মন্ত্রণালয়ের চুক্তি ও বৈদেশিক নিয়োগ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, সরকারি চাকরি আইন, ২০১৮ এর ৪৯ ধারা অনুযায়ী চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে তার আগের চুক্তির ধারাবাহিকতায় ও একই শর্তে আগামী ১২ জুলাই অথবা যোগদানের তারিখ থেকে পরবর্তী এক বছর মেয়াদে পুলিশের মহাপরিদর্শক পদে পুণরায় চুক্তিভিত্তিক নিয়োগ প্রদান করা হলো।

এর আগে গত বছরের ৯ জানুয়ারি জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে প্রথম দফায় আইজিপি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের মেয়াদ দেড় বছর বাড়িয়েছিল সরকার।

২০২২ সালের সেপ্টেম্বরে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) তৎকালীন মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল মামুনকে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) নিয়োগের প্রজ্ঞাপন জারি করে সরকার। ওই বছরের ৩০ সেপ্টেম্বর থেকে আইজিপি পদে দায়িত্ব পালন করে আসছেন চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

পরে ২০২৩ সালের জানুয়ারিতে তাকে দেড় বছরের চুক্তিতে পুনরায় আইজিপি পদে নিয়োগ দেয় সরকার। আগামী ১১ই জুলাই তার সেই চুক্তিভিত্তিক নিয়োগ শেষ হওয়ার কথা রয়েছে। এরইমধ্যে নতুন করে আরও এক বছরের চুক্তিভিত্তিক নিয়োগ পেলেন পুলিশের শীর্ষ এই কর্মকর্তা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়