• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৩০-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৫:২৫
  • ৭৪ বার দেখা হয়েছে

পীরগাছায় দুই ভুয়া পরীক্ষার্থী আটক, ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড

পীরগাছায় দুই ভুয়া পরীক্ষার্থী আটক, ভ্রাম্যমাণ আদালতে কারাদণ্ড

পীরগাছা (রংপুর) প্রতিনিধি ►

রংপুরের পীরগাছায় দুই ভুয়া দাখিল পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। এসময় ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একজনকে ছয় মাস ও অপরজনকে তিন মাসের কারাদণ্ড প্রদান করা হয়। রবিবার সকালে পরীক্ষা চলাকালীন পীরগাছা হাজী ছফের উদ্দিন মাদ্রাসা কেন্দ্র থেকে তাদেরকে আটক করা হয়।

ভুয়া পরীক্ষার্থীরা হলেন কাউনিয়া উপজেলার মীরবাগ ভূতছড়া গ্রামের সেলেমান মিয়ার ছেলে ও মীরবাগ ডিগ্রি কলেজের ১ম বর্ষের ছাত্র বিপুল মিয়া(২২) ও সুন্দরগঞ্জ উপজেলার তারাপুর ইউনিয়নের খোদ্দা গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আক্কাস মিয়া (২৩)।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানা যায়, সরাদেশের ন্যায় রবিবার সকালে পীরগাছা হাজী ছফর উদ্দিন মাদ্রাসা কেন্দ্রে দাখিল পরীক্ষার প্রথম দিনে কোরআন মজিদ পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকালে পরীক্ষা শুরুর আগে মাদ্রাসার গেটে তল্লাশীর সময় বিপুল মিয়াকে কেন্দ্র সচিব ও পরীক্ষা চলাকালীন সময় আক্কাস মিয়াকে আটক করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন। শুরুতে তাদের উভয়ের বয়স বেশী বলে প্রতিয়মান হওয়ায় তাদেরকে আটক করা হয়। পরে প্রবেশ পত্রে দুই ভুয়া পরীক্ষার্থীর নাম ও ছবির মিল না থাকায় ভ্রাম্যমাণ আদালত বসানো হয়।

আদালত ভুয়া পরীক্ষার্থী বিপুল মিয়াকরকে ৬ মাসের ও আক্কাস মিয়াকে ৩ মাসের কারাদণ্ড প্রদান করেন। ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা নাজমুল হক সুমন জানান, হাজী ছফের উদ্দিন মাদ্রাসা কেন্দ্র থেকে দুই ভূয়া পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে একজনের ৬ মাস ও আর অপরজনের ৩ মাসের কারাদ- প্রদান করা হয়।

বিপুল মিয়া চর রহমত দাখিল মাদ্রাসার এক শিক্ষার্থীর পরিবর্তে ও আক্কাস ইটাকুমারীর পূর্ব হাসনা দাখিল মাদরাসার শিক্ষার্থী মাইদুলের পরিবর্তে পরীক্ষায় অংশ নেয়।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়