• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-৪-২০২৪, সময়ঃ সকাল ১০:৪৭
  • ৩৫ বার দেখা হয়েছে

তৃতীয় ধাপে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন, বিলবোর্ড-পোস্টারে সয়লাব

তৃতীয় ধাপে সুন্দরগঞ্জ উপজেলা নির্বাচন, বিলবোর্ড-পোস্টারে সয়লাব

এ মান্নান আকন্দ, সুন্দরগঞ্জ

তৃতীয় ধাপে গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচন। নির্বাচন কমিশনের ঘোষিত তফশীল মোতাবেক ২ মে অনলাইন মনোনয়নপত্র দাখিলের শেষ দিন। ৫ মে বাছাই, ১২ মে প্রার্থীতা প্রত্যাহার, ১৩ মে প্রতীক বরাদ্দ এবং ২৯ মে ভোট গ্রহণ। 

সুন্দরগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনের রিটানিং অফিসারের দায়িত্ব পালন করছেন গাইবান্ধার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট মো. মশিউর রহমান। সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড, ফেসটুন, ব্যানার, স্টিকার এবং রঙিন পোষ্টারে  সয়লাব গোটা উপজেলা। 

উপজেলা নির্বাচন অফিসসূত্রে জানা গেছে, ভোটারদের সুবিধার্থে ২৮টি ভোট কেন্দ্র বাড়ানো হয়েছে। গত উপজেলা পরিষদ নির্বাচনে ১৫টি ইউনিয়ন ও একটি পৌরসভায় ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১১১টি। আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা দাড়িয়েছে ১৩৯টি। জাতীয় সংসদ নির্বাচনে ভোট কেন্দ্রের সংখ্যা ছিল ১১৪টি। ভোট কক্ষের সংখ্যা রয়েছে ১ হাজার ২২টি। উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৯৮ হাজার ৫৭৯ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯৭ হাজার ৪১৯ জন ও নারী ভোটার সংখ্যা ২ লাখ ১ হাজার ১৫৯  জন এবং হিজড়া ভোটার ১ জন। তুলনামুলকভাবে নারী ভোটারের সংখ্যা বেশি।

নির্বাচন কমিশনের নির্দেশনা মোতাবেক আগামী ২ মে’র আগে সম্ভাব্য প্রার্থীদের বিলবোর্ড, ফেসটুন, ব্যানার, স্টিকার এবং রঙিন পোষ্টার সরানোর নির্দেশনা থাকলেও তা মানা হচ্ছে না। বিশেষ করে উপজেলা পরিষদ চত্বরে ওইসব পোষ্টারে ছেঁয়ে গেছে।

উপজেলা নির্বাচন অফিসার মনোয়ার হোসেনের ভাষ্য, ভোটারদের সুবিধার্থে উপজেলা কমিটির সিদ্ধান্ত মোতাবেক ভোট কেন্দ্রের সংখ্যা বাড়ানো হয়েছে। এতে করে ভোটাররা নির্বিঘ্নে ভোট দিতে পারবে। নির্বাচন উপলক্ষে সকল প্রস্তুতি প্রায় শেষের দিকে। 

উপজেলা নিবার্হী অফিসার ও সহকারি রিটানিং অফিসার মো. তরিকুল ইসলাম জানান, আচারণ বিধি সংক্রান্ত নির্দেশনা এখন প্রচার করা হয়নি। রিটানিং অফিসারের আদেশ পেলে তা বাস্তবায়ন করা হবে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়