• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-৪-২০২৪, সময়ঃ বিকাল ০৫:৩৬
  • ৬১ বার দেখা হয়েছে

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন টিটু

বিনা প্রতিদ্বন্দ্বিতায় সাঘাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান হলেন টিটু

নিজস্ব প্রতিবেদক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে গাইবান্ধার সাঘাটা উপজেলায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট এস এম সামশীল আরেফিন টিটু।

আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে তাকে নির্বাচিত ঘোষণা করেন।

নির্বাচিত এস এম সামশীল আরেফিন টিটু উপজেলা আওয়ামী লীগের সভাপতি। তিনি উপজেলার বোনারপাড়া ইউনিয়নের শিমুলতাইড় গ্রামের এস এম এ হাদীর ছেলে। 

রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব মাধুকরকে জানান, এই নির্বাচনে ৩ জন প্রার্থী তাদের মনোনয়ন দাখিল করেন। তবে সোমবার (২২ এপ্রিল) মনোনয়ন প্রত্যাহারের শেষ দিনে দুই প্রার্থী হাসান মেহেদী বিদ্যুৎ ও সামসুল আজাদ শীতল তাদের মনোনয়ন প্রত্যাহার করে নেন। ফলে আর কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী না থাকায় এস এম সামশীল আরেফিন টিটুকে বেসরকারিভাবে সাঘাটা উপজেলা পরিষদের চেয়াম্যান হিসেবে ঘোষণা করা হয়।

তবে এ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে নয়জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুইজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন জানিয়ে রিটার্নিং অফিসার আরও জানান, আজ মঙ্গলবার (২৩ এপ্রিল) তাদের মাঝে প্রতীক বরাদ্দ করা হয়েছে।

প্রতিদ্বন্দ্বি প্রার্থীরা হলেন- ভাইস চেয়ারম্যান পদে এ টি এম সাখাওয়াত হোসেন রুবেল (মাইক) প্রতীক, এ কে এম মমিতুল হক (চশমা), মিলন সরকার (বই), আব্দুল মজিদ (মাইক), আমির হোসেন (বৈদ্যুতিক বাল্ব), উজ্জল হোসেন (উড়োহাজাজ), মোখলেছুর রহমান (তালা), রোস্তম আলী (গ্যাস সিলিন্ডার) ও শাহজাহান আলী (টিউবওয়েল) প্রতীক পেয়েছেন। অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে নাজনীন বেগম (হাঁস) এবং রওশন আরা বেগম (প্রজাপতি) প্রতীক বরাদ্দ পেয়েছেন।

তফসিল অনুযায়ী, আগামী ৮ মে ব্যালটের মাধ্যমে এ উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।  সাঘাটা উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ৪১ হাজার ১২ জন। এর মধ্যে ১ লাখ ২০ হাজার ৬৫৩ জন পুরষ এবং ১ লাখ ২১ হাজার ৫৮ জন মহিলা ভোটার রয়েছে। 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়