• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৫-১০-২০২২, সময়ঃ দুপুর ০২:১৭
  • ২৯৫ বার দেখা হয়েছে

দিনাজপুরে জুয়ার আসরে চাঁদা না পেয়ে মন্দিরে ঢুকে কালী প্রতিমা ভাংচুর, গ্রেফতার ৪

দিনাজপুরে জুয়ার আসরে চাঁদা না পেয়ে মন্দিরে ঢুকে কালী প্রতিমা ভাংচুর, গ্রেফতার ৪

দিনাজপুর প্রতিনিধি  ►

দিনাজপুর সদরে কালী মন্দির সংলগ্ন এলাকায় জুয়ার আসরে চাঁদা না পেয়ে মন্দিরে ঢুকে কালী প্রতিমা ভাংচুরের ঘটনা ঘটেছে। আজ মঙ্গলবার সকালই পুলিশের বিভিন্ন সংস্থা কর্মকর্তা ঘটনা স্থল পরিদর্শন করেছেন। গত সোমবার রাত সসাড়ে ১১ টার দিনাজপুর সদর উপজেলার উত্তর গোবিন্দপুর ঢেপা নদীর পাড়ে শশ্মান কালী মন্দিরে এ ঘটনা ঘটে। এ ঘটনায় রাতেই চারজনকে আটক করেছে কোতয়ালী থানা পুলিশ।

আটককৃতরা হলেন, সদর উপজেলার চেহেলগাজী ইউনিয়নের হবি চেয়ারম্যানপাড়া এলাকার সুজাত আলীর ছেলে বেলাল উদ্দিন (২৫), একই উপজেলার বড়ইল গ্রামের লুৎফর রহমানের ছেলে তুষার (২০), একই এলাকার হাসেম আলীর ছেলে রকি আহম্মেদ (৩০) এবং একই উপজেলার মুজায়েদপুর গ্রামের আবুল হোসেনের ছেলে আসাদুজ্জামান (২৫)। 

প্রত্যক্ষদশী সুত্রে জানা গেছে, রাতে অনেক ঠান্ডা বাতাস ছিলো। দীপাবলীর আয়োজন শেষ হয়েছে। মন্দিরের বাইরে অল্প কয়েকজন বসে মোবাইলে লুডু খেলছিলাম। এ সময় কয়েকজন এসে আমাদের কাছে টাকা চায়। অতর্কিত ভাবে আমাদের গলায় পেটে চাকু ঠেকিয়ে চাঁদা চায়। চাঁদা দিতে অস্বীকৃতি জানালে মারধর করে। পকেটে থাকা টাকা পয়সা নিয়ে যায়। যাবার সময় কালী প্রতিমাকে আঘাত করে উল্টে ফেলে দিয়ে চলে যায়। পরে মাইকে ঘোষণা দিয়ে এলাকাবাসীকে জানাই এবং পুলিশকে অবহিত করি।

চেহেলগাজী ইউনিয়নের ৩নং ওয়ার্ড ইউপি সদস্য জীবন চন্দ্র রায় জানান, গতকাল রাত সাড়ে ১১ টার দিকে শ্মশান কালী মন্দির থেকে হৈচৈ এবং কান্নার আওয়াাজ শুনে আমি ঘটনাস্থলে আসি। ঘটনাস্থলে আসার পর দেখতে পাই যে কালী মন্দিরের  প্রতিমা উল্টে পড়ে আছে এবং ভাঙচুর করা হয়েছে। মন্দির কমিটি ও পুরোহিত পুজা না করেই চলে যায়। প্রত্যক্ষদর্শীদের নিকট জানতে পারি যে এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা এসে ভাঙচুরের ঘটনা ঘটেছে এবং প্রতিমার গলায় স্বর্ন এবং রুপার কিছু জিনিস লুটপাট করেছে। তাৎণিকভাবে আমি কোতয়ালী থানা ওসিকে বিষয়টি জানালে আধা ঘন্টার মধ্যে পুলিশ ঘটনার স্থলে আসে।
গ্রাম্য পুলিশ বদিউজ্জামান বলেন, গতকালকে আমার এক সহকর্মী এই মন্দিরে ডিউটি পালন করেছেন। তার মাধ্যমে আমি জানতে পারি, সে দায়িত্ব পালন করার সময় এলাকার চিহ্নিত সন্ত্রাসীরা এসে চাঁদা দাবি করে। দাবিকৃত চাঁদা পরিশোধ করতে না পারায় তারা মন্দিরে ঢুকে প্রতিমা ভাঙচুর করে চলে যায়।

দিনাজপুর কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ তানভীরুল ইসলাম বলেন, গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে চেহেলগাজী ইউনিয়নের ইউপি সদস্য জীবন চন্দ্র রায় আমাকে মোবাইল ফোনে জানাই যে, শ্মশান কালী মন্দিরে একটি ঘটনা ঘটেছে। তাৎণিকভাবে আমরা সেখানে যাই আমরা প্রকৃত ঘটনা উদঘাটন করতে থাকি। এই ঘটনার সাথে জড়িত থাকার অভিযোগে ৪ জনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদেরকে রিমান্ড আবেদন করা হবে এরপর আরও বিষয়টি জানতে পারব। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়