• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:৪৬
  • ৪১ বার দেখা হয়েছে

সৌদিতে ভারি বৃষ্টিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, রেড অ্যালার্ট জারি

সৌদিতে ভারি বৃষ্টিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ, রেড অ্যালার্ট জারি

আন্তর্জাতিক ডেস্ক►

মধ্যপ্রাচ্যের দেশ সৌদি আরবে কয়েক দিন ধরে চলা ভারি বৃষ্টিতে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে। এই পরিস্থিতিতে মক্কা, মদীনা ও তাবুকসহ বেশ কয়েকটি শহরে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। বন্ধ ঘোষণা করা হয়েছে রাজধানী রিয়াদসহ বেশ কয়েকটি শহরের শিক্ষাপ্রতিষ্ঠান।

সংবাদমাধ্যম গালফ নিউজ জানিয়েছে, রাজধানী রিয়াদ, বন্দরনগরী জেদ্দায় গত মঙ্গলবার থেকে টানা বৃষ্টি হচ্ছে। প্রবল বৃষ্টিপাত হচ্ছে কাসিম, হাফর আল বাতিন ও এর আশপাশের বেশ কয়েকটি অঞ্চলে। এসব এলাকার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ক্লাস স্থগিত করা হয়েছে।

সৌদির আবহাওয়া দফতর ন্যাশনাল সেন্টার অব মেটিওরোলজি (এনসিএম) জানিয়েছে, প্রতিকূল আবহাওয়া, ভারি বর্ষণ ও বন্যার আশঙ্কায় তাবুকসহ উত্তরাঞ্চলে সর্বোচ্চ সতর্কতা হিসেবে রেড অ্যালার্ট জারি করা হয়েছে। 

জনসাধারণকে সতর্ক করে আবহাওয়া অফিস বলেছে, আগামী আরও কয়েক দিন উচ্চ-গতির বাতাস, দৃশ্যমানতা হ্রাস, শিলাবৃষ্টি এবং আকস্মিক বন্যার হতে পারে। এছাড়া তীব্র বাতাস ধূলিঝড় ও শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এসব কারণে মদিনা, তাবুক, মক্কা ও উত্তর দিকের উপকূলীয় অঞ্চলের বাসিন্দাদের চরম সতর্কত থাকতে বলা হচ্ছে।

এদিকে সৌদির সিভিল ডিফেন্স অফিস ২১-২৫ মার্চ পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস দিয়ে একটি সতর্কতামূলক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, মক্কা অঞ্চলের তুরবাহ, রানিয়াহ, আল মাওইয়া, আল খুরমাহ এবং আল আরদিয়াতসহ বিভিন্ন এলাকায় বৃষ্টি হতে পারে। এছাড়া আল বাহা, আসির, জাজান, আল জুফ, হাইল, আল কাশিম, ইস্টার্ন প্রভিন্সসহ উত্তরের সীমান্ত এলাকাগুলোতে ভারি বৃষ্টিপাত হতে পারে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়