• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৬-৪-২০২৪, সময়ঃ রাত ০৭:০৩
  • ২৬ বার দেখা হয়েছে

গাইবান্ধায় ছাত্র ইউনিয়নের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

গাইবান্ধায় ছাত্র ইউনিয়নের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক

ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৭২তম প্রতিষ্ঠাবার্ষিকী গাইবান্ধায় পালন করা হয়েছে। সংগঠনের জেলা সংসদের উদ্যোগে এ উপলক্ষে র‌্যালি, প্রাক্তন পুণর্মিলনী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

আজ শুক্রবার (২৬ এপ্রিল) সকাল ১১টায় শহরের ১নং রেল গেইটে জেলা কার্যালয়ে কর্মসূচির উদ্বোধন করেন প্রাক্তন ছাত্র ইউনিয়ন নেতা ও গাইবান্ধা সরকারি কলেজ সংসদের সাবেক জি.এস বীরমুক্তিযোদ্ধা লুৎফর রহমান রঞ্জু। এসময় জাতীয় ও সাংগঠনিক পতাকা উত্তোলন করা হয়। 

জেলা সংসদের সভাপতি ওয়ারেছ সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রুবেল শেখের সঞ্চালনায় আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জেলা সাবেক ছাত্র ইউনিয়ন নেতা মোস্তাফিজুর রহমান মুকুল, এ্যাড. মুরাদ জামান রব্বানী, অশোক আগরওয়ালা, আল-মামুন মোবারক, আমিনুল ইসলাম পিপুল প্রমুখ। এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষক সমিতি’র জেলা সভাপতি ছাদেকুল ইসলাম মাস্টার, ক্ষেতমজুর নেতা এমদাদুল হক মিলন ও যুবনেতা নাহিদ হাসান প্রমুখ।

সংগীত পরিবেশন করেন গণসংগীত শিল্পী রণজিৎ সরকার ও উদীচী দারিয়াপুর শাখার শিল্পীবৃন্দ। পরে একটি নীল পতাকাবাহী র‌্যালি শহর প্রদক্ষিণ করে।

আলোচকরা বলেন, ভাষা আন্দোলনের অগ্নিগর্ভে জন্ম নেয়া ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র ইউনিয়নের রয়েছে এক গৌরবোজ্জ্বল ঐতিহ্য। প্রতিষ্ঠার পর থেকে মহান মুক্তিযুদ্ধসহ সকল গণতান্ত্রিক আন্দোলনে অবদান রেখেছে এই সংগঠন। বর্তমান লুটেরা পুঁজিবাদী ব্যবস্থার অবসান ঘটাতে হলে ছাত্র ইউনিয়নকে শক্তিশালী করতে হবে।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়