• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ১৪-৬-২০২৩, সময়ঃ সন্ধ্যা ০৬:২৯
  • ৭৪ বার দেখা হয়েছে

রাণীনগরে ২৩হাজার শিশু পাচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

রাণীনগরে ২৩হাজার শিশু পাচ্ছে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল

নওগাঁ প্রতিনিধি ►

নওগাঁর রাণীনগর উপাজেলায় আগামী ১৮জুন (রবিবার) সারা দেশের সঙ্গে একযোগে শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। পুরো উপজেলায় ১শত ৯২টি অস্থায়ী ও ১টি স্থাায়ী কেন্দ্রের মাধ্যমে ৬-১১মাস বয়সী ২হাজার ১শত ৭৮জন শিশু ও ১২-৫৯মাস বয়সী ২১হাজার ৯শত ৯৭জন শিশুদের ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। ওইদিন প্রতিটি কেন্দ্রে সকাল ৮থেকে বিকাল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. কেএইচএম ইফতেখারুল আলম খাঁন (অংকুর) বলেন আগামী ১৮জুন সারা দেশের সঙ্গে একযোগে আনুষ্ঠানিক ভাবে স্থায়ী কেন্দ্র উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গনে সকালে এই কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। ইতিমধ্যেই কার্যক্রমকে সামনে রেখে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

এই ক্যাম্পেইন চলাকালীন সময়ে কোথাও কোন অনিয়ম কিংবা অপ্রীতিকর ঘটনা ঘটলে সঙ্গে সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাসহ ব্যক্তিদের অবগত করার আহবান জানান তিনি। কোন অপপ্রচারে কান না দিয়ে সরকারের লক্ষ্যকে সঠিক ভাবে বাস্তবায়ন করতে ও আগামীর জন্য সুস্থ্য-সবল প্রজন্ম গড়তে স্ব স্ব কেন্দ্রে গিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ার মতো শিশুদের ক্যাপসুল খাওয়ানোর প্রতি উপজেলার সকল অভিভাবকদের বিশেষ ভাবে অনুরোধ জানান তিনি। 
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়