• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৭-৪-২০২৩, সময়ঃ বিকাল ০৩:৩২
  • ১০২ বার দেখা হয়েছে

পলাশবাড়ীর ফকিরহাট ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের জবরদখলকৃত জমি উদ্ধার করার অভিযোগ

 পলাশবাড়ীর ফকিরহাট ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের জবরদখলকৃত জমি উদ্ধার করার অভিযোগ

পলাশবাড়ী প্রতিনিধি ►

পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউনিয়নের ফকিরহাট ইউনিয়ন স্বাস্থ্য কেন্দ্রের জবরদখলকৃত জমি উদ্ধার করে পাকা ঘর নির্মাণ করার জন্য জোর দাবী জানিয়েছেন এলাকাবাসী। 

লিখিত অভিযোগে জানা যায়, গাইবান্ধা জেলার পলাশবাড়ী উপজেলার পবনাপুর ইউনিয়নে স্বাস্থ্য কেন্দ্রটি ১৯৩৩ সালে প্রতিষ্ঠিত হয়। এলাকাবাসী স্বাস্থ্য সেবা ও সুচিকিৎসার জন্য স্বাস্থ্য কেন্দ্রটিতে দীর্ঘদিন থেকে সেবা নিয়ে আসছে। স্বাস্থ্য কেন্দ্রটি ফকিরহাট উচ্চ বিদ্যালয়ের একটি পরিত্যাক্ত কক্ষে অবস্থিত।

প্রতিষ্ঠানটির দানকৃত ২৬ শতক জমি থাকা স্বর্ত্বেও অত্র এলাকার কতিপয় স্বার্থনেশী মহল অধিকাংশ জমি জবরদখল করে ভোগ দখল করে আসছে। বাংলাদেশ সরকারের পক্ষে স্বাস্থ্য বিভাগ যাহার বি.আর.এস খতিয়ান- ৪, দাগ- ৮৬৫ ডাঙ্গা জমির পরিমান- ১০ শতক এবং দাগ- ৮৬৬ ডোবা জমির পরিমান- ১৬ শতক সর্বমোট ২৬ শতক জমি স্বাস্থ্য কেন্দ্রটির। কিন্তু স্বাস্থ্য কেন্দ্র পরিচালনা কর্তৃপক্ষ যথাযথভাবে সংরক্ষণ না করায় অধিকাংশ জমি স্বার্থনেশী মহল ভোগদখল করছে।

ফকিরহাট উচ্চ বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক খাদেমুল ইসলাম তিনিও বলেন, হাসপাতালটিতে অত্র অঞ্চলের হাজার হাজার মানুষ স্বাস্থ্য সেবা আসছে। এলাকাবাসীর পক্ষে স্বাস্থ্য কেন্দ্রটির প্রতিবেশী আলহাজ্ব রুহুল আমিন, খন্দকার আসাদুজ্জামান, আব্দুল মজিদ প্রধান গত ৯ এপ্রিল গাইবান্ধা সিভিল সার্জন বরাবরে এক লিখিত অভিযোগ দাখিল করেন।

এর আগে পলাশবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স অভিযোগ করার পরেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি বলে এলাকাবাসী জানান। তারা আরও জানান, স্বাস্থ্য কেন্দ্রটির দানকৃত জমি উদ্ধার করে জনগণের স্বার্থে সেবামূলক প্রতিষ্ঠানটি পাকা ঘর নির্মাণ করার জোর দাবী জানান।
 

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়