• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২২-৫-২০২৪, সময়ঃ বিকাল ০৩:১৩

গাইবান্ধার তিন উপজেলায় নির্বাচিত হলেন যাঁরা

গাইবান্ধার তিন উপজেলায় নির্বাচিত হলেন যাঁরা

গাইবান্ধার তিন উপজেলার নব-নির্বাচিত চেয়ারম্যানরা। ছবি : সংগৃহীত

নিজস্ব প্রতিবেদক

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে গাইবান্ধার তিন উপজেলা (গাইবান্ধা সদর, পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ) পরিষদে নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (২১ মে)  সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত নির্বাচনে ভোটগ্রহণ হয়। পরে গভীর রাতে তিন উপজেলা পরিষদের হলরুমে নির্বাচনে দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিরা এই ফলাফল ঘোষণা করেন।

ষষ্ঠ গাইবান্ধা সদর উপজেলা পরিষদ নির্বাচনে ৫৪ হাজার ৭৯৬ ভোট পেয়ে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন দোয়াত-কলম প্রতীকের প্রার্থী মো. আমিনুর জামান (রিংকু)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী ইস্তিকুর রহমান কাপ-পিরিচ প্রতীকে পেয়েছেন ৪৮ হাজার ৯৪৪ ভোট।

ভোটের দিন (মঙ্গলবার, ২১ মে) মধ্যরাতে সদর উপজেলা পরিষদে ভোটের ফল সংগ্রহ ও পরিবেশন কেন্দ্র (কনফারেন্স রুম) থেকে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

বেসরকারিভাবে এ ফলাফলে চশমা প্রতীকে ৩৭ হাজার ৩৭১ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন রফিকুল ইসলাম মিলন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শরিফুল ইসলাম (সনজু) পেয়েছেন ২৮ হাজার ৩৪২ ভোট।

এদিকে পদ্মফুল প্রতীকে ৯৯ হাজার ৮৭ ভোট পেয়ে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন মোর্শেদা বেগম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শিল্পী খাতুন প্রজাপতি প্রতীকে পান ১৫ হাজার ২৯৪ ভোট।

এ উপজেলায় চেয়ারম্যান পদে ৭ জন, ভাইস চেয়ারম্যান পদে ৮ জন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

এর আগে, সকাল ৮টা থেকে একযোগে উপজেলার ১৬৩টি কেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ শুরু হয়। যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৫৯৯ জন।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলা পরিষদ নির্বাচনে আবারও চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন এ কে এম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ। মোটরসাইকেল প্রতীকে তিনি পেয়েছেন ১৯ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী মো. তৌহিদুল ইসলাম দোয়াত-কলম প্রতীকে ১৮ হাজার ৭৪ ভোট পেয়েছেন।
ভোটের দিন (মঙ্গলবার, ২১ মে) রাতে বেসরকারিভাবে এ ফলাফল ঘোষণা করা হয়।

বেসরকারি ফলাফলে ২৪ হাজার ৩০৬ ভোট পেয়ে ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন তালা প্রতীকের প্রার্থী মো. আবু ফরহাদ মন্ডল । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী এ.এস.এম রফিকুল ইসলাম মন্ডল (টিউবওয়েল) প্রতীকে পেয়েছেন ২০ হাজার ৭৮৪ ভোট। 

অন্যদিকে মোছা. আনোয়ারা বেগম (কলস) প্রতীকে ২১ হাজার ৯৫৮ ভোট পেয়ে বেসরকারিভাবে মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মোছা. রিক্তা বেগম (ফুটবল) প্রতীকে ১৭ হাজার ৮৬৭ ভোট পেয়েছেন।

এর আগে, সকাল ৮টা থেকে একযোগে উপজেলার ৮৩টি কেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ শুরু হয়। যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ২ লাখ ২৩ হাজার ২০৯ জন জন।

গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান আব্দুল লতিফ প্রধানকে পরাজিত করে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ও সাপমারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাকিল আকন্দ বুলবুল। আনারস প্রতীক নিয়ে বুলবুল পেয়েছেন  ৯১ হাজার ৪৮ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আব্দুল লতিফ প্রধান মোটরসাইকেল প্রতীকে পেয়েছেন ৮২ হাজার ৪৫ ভোট। 

এদিকে উপজেলা ভাইস চেয়ারম্যান পদে চশমা প্রতীক নিয়ে ৬৫ হাজার ৯৬৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন উপজেলা ওয়ার্ককস পাটির সভাপতি এম এ মতিন মোল্লা । তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান ভাইস চেয়ারম্যান চেয়ারম্যান পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম সরকার পেয়েছেন ৫৭ হাজার ৫৩৭ ভোট। 

অন্যদিকে মহিলা ভাইস চেয়ারম্যান পদে সেলাই মেশিন প্রতীকে ৪৫ হাজার ২১৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন সাবেক ছাত্রলীগ নেত্রী পাপিয়া রানী দাস। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি উম্মে জাহান প্রজাপতি প্রতীকে পেয়েছেন ৩৪ হাজার ৫২ ভোট।

এর আগে, সকাল ৮টা থেকে একযোগে উপজেলার ১৭২টি কেন্দ্রে ব্যালট পেপারে ভোটগ্রহণ শুরু হয়। যা একটানা চলে বিকেল ৪টা পর্যন্ত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪৫ হাজার ৮০৫ জন।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়