• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৪-৩-২০২৪, সময়ঃ সকাল ১০:৫০
  • ৪৮ বার দেখা হয়েছে

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

ঈদযাত্রায় ট্রেনের আগাম টিকিট বিক্রি শুরু

মাধুকর ডেস্ক►

আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আজ থেকে শুরু হয়েছে আগাম ট্রেনের টিকিট বিক্রি। আজ রবিবার (২৪ মার্চ) সকাল ৮টা থেকে রেলওয়ের ওয়েবসাইট ও মোবাইল অ্যাপের মাধ্যমে টিকিট বিক্রি শুরু হয়। যা চলবে ৩০ মার্চ পর্যন্ত। 

এদিন দেয়া হচ্ছে ৩ এপ্রিলের টিকিট। আগামী ১১ এপ্রিল ঈদের দিন হিসেব করে টিকিট বিক্রি শুরুর দিন নির্ধারণ করা হয়েছে। 

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, এবারও শতভাগ টিকিট মিলছে অনলাইনে। তবে অনলাইনে চাপ কমাতে দুই শিফটে টিকিট বিক্রি করা হচ্ছে। সকাল ৮টায় বিক্রি হয় পূর্বাঞ্চলের এবং দুপুর ২টায় বিক্রি হবে পশ্চিমাঞ্চলের ট্রেনের টিকিট। আগামীকাল ২৫শে মার্চ পাওয়া যাবে চৌঠা এপ্রিলের টিকিট।

বাংলাদেশ রেলওয়ে জানিয়েছে, ৩ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৪ মার্চ, ৪ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৫ মার্চ, ৫ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৬ মার্চ, ৬ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৭ মার্চ।

এছাড়া ৭ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৮ মার্চ, ৮ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ২৯ মার্চ, ৯ এপ্রিলের ভ্রমণের টিকিট পাওয়া যাবে ৩০ মার্চ।

এবারও ঈদযাত্রার কোনো টিকিট কাউন্টারে বিক্রি করা হবে না। অনলাইন প্ল্যাটফর্ম থেকেই শতভাগ টিকিট বিক্রি হবে। এ ক্ষেত্রে বাংলাদেশ রেলওয়ের ওয়েবসাইট, রেল সেবা অ্যাপ ও সহজ ডটকমের প্ল্যাটফর্ম থেকে টিকিট সংগ্রহ করা যাবে। 

এ বিষয়ে কমলাপুর রেলওয়ে স্টেশন ম্যানেজার মাসুদ সারোয়ার বলেন, শতভাগ অনলাইনে টিকিট বিক্রি হবে। কালোবাজারি রোধে সহজ.কম যেন টিকিট ব্লক করতে না পারে সে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এদিকে, শনিবার থেকে ঈদের আগাম বাসে টিকিট বিক্রি শুরু হয়েছে। তবে টিকিট প্রত্যাশীদের তেমন ভিড় নেই। চাপ না থাকায় কাউন্টারে অলস সময় পার করছে পরিবহন সংশ্লিষ্টরা।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়