• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২৩-৬-২০২৪, সময়ঃ সন্ধ্যা ০৬:২১
  • ৪২ বার দেখা হয়েছে

বিশ্বজুড়ে সাড়া ফেলছে ইরানি সিনেমা ‘বর্ডারস ডোন্ট ডাই’

বিশ্বজুড়ে সাড়া ফেলছে ইরানি সিনেমা ‘বর্ডারস ডোন্ট ডাই’

বিনোদন ডেস্ক►

স্পেনে অনুষ্ঠিত হয়েছে ‘ইউরোপিয়ান রুটস ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল’। এই চলচ্চিত্র উৎসবটিতে পুরস্কার পেয়েছে হামিদরেজা আরজামান্দি পরিচালিত ইরানি চলচ্চিত্র ‘বর্ডারস ডোন্ট ডাই’ বা ‘সীমান্ত মরে না’।

পার্স টুডের খবর অনুসারে, এই শর্ট ফিল্মটি উৎসবের সেরা সিনেমাটোগ্রাফির পুরস্কার জিততে সক্ষম হয়। চলচ্চিত্রটির ক্যামেরার পেছনে ছিলেন নাভিদ জার। 

বর্ডারস ডোন্ট ডাই’ চলচ্চিত্রটি একটি পরিবারের গল্প কেন্দ্র করে। পরিবারটি যুদ্ধের কারণে নিজ দেশের সিমানা অতিক্রম করার সিদ্ধান্ত নেয়। কেবল ইউরোপিয়ান চলচ্চিত্র উৎসব নয়, বিশ্বের অন্যান্য চলচ্চিত্র উৎসবে অংশ নিয়ে ‘বর্ডারস ডোন্ট ডাই’ প্রশংসা পেয়েছে। এই সিনেমাটি এরই মধ্যে ভারতের ষষ্ঠ ‘লিফ্ট ইন্ডিয়া’ আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সেরা চিত্রনাট্যের পুরস্কার এবং ইতালিতে অনুষ্ঠিত আন্তর্জাতিক শর্ট ফিল্ম উৎসব ‘ইমাজিন পিস’-এ সেরা চিত্রনাট্যের পুরস্কার জিতেছে।

অন্যদিকে ইরানের এই শর্ট ফিল্মটি ‘থ্রু দ্য আইজ অব উইমেন’ নামে ‘২৫তম আমেরিকান ইন্টারন্যাশনাল ফেস্টিভ্যাল’-এ সেরা উদীয়মান চলচ্চিত্র নির্মাতার পুরস্কারও পেয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত ২১তম স্ট্যান্ডিং রক ফেস্টিভ্যালে ‘বর্ডারস ডোন্ট ডাই’ চলচ্চিত্রকে বিশেষ জুরি পুরস্কার পেয়েছিল।

এখানেই শেষ নয়, জর্জিয়ার ‘ডায়োজেনিস ফেস্টিভ্যাল’-এর চতুর্থ সংস্করণে প্রধান জুরির বিশেষ পুরস্কার এবং একই উৎসবের স্টুডেন্ট জুরির সেরা শর্ট ফিল্মের জন্য বিশেষ ডিপ্লোমা পুরস্কার পায়‘বর্ডারস ডোন্ট ডাই’।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়