Ad
  • মাধুকর প্রতিনিধি
  • ৩ ঘন্টা আগে
  • ১২ বার দেখা হয়েছে

ফুলছড়ির বুড়াইল স্কুল এন্ড কলেজের প্রয়াত শিক্ষক মোকাব্বরের স্মরণসভা

ফুলছড়ির বুড়াইল স্কুল এন্ড কলেজের প্রয়াত শিক্ষক মোকাব্বরের স্মরণসভা

আমিনুল হক, ফুলছড়ি►

গাইবান্ধার ফুলছড়ি উপজেলার বুড়াইল মডেল স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাকালীন সিনিয়র সহকারী শিক্ষক মরহুম মোকাব্বর হোসেনের পরিবারবর্গের সহিত মতবিনিময়, স্মরণ সভা ও শিক্ষক তহবিলের অর্থ হস্তান্তর করা হয়েছে।

আজ (বৃহস্পতিবার, ২৪ অক্টোবর) দুপুরে বুড়াইল মডেল স্কুল এন্ড কলেজের শিক্ষক মিলনায়তনে অত্র কলেজের আয়োজনে এ মতবিনিময় ও স্মরণ সভা অনুষ্ঠিত হয়। 

কলেজের অধ্যক্ষ ইব্রাহিম আকন্দ সেলিম এর সভাপতিত্বে প্রভাষক আব্দুস ছালামের সঞ্চালনায় স্মরণ সভায় বক্তব্য দেন, প্রয়াত মোকাব্বর হোসেনের সহধর্মিনী নাছিমা আকতার মুক্তা, সহযোগী অধ্যাপক মজিবুল হক ছানা, সহকারী প্রধান শিক্ষক জাহেদুল ইসলাম, প্রভাষক আব্দুল মান্নান, প্রভাষক শাহজাহান আলী, প্রভাষক রায়হাতুল এমরান প্লাবন, প্রভাষক আবুল কাশেম, মাওলানা আশরাফুজ্জামান, সহকারী শিক্ষক জহুরুল ইসলাম, মিজানুর রহমান প্রমুখ। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক-কর্মচারী ও প্রয়াত মোকাব্বর হোসেনের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে মরহুমের সহধর্মিনীর কাছে প্রতিষ্ঠানের শিক্ষকদের নিজস্ব তহবিলের অর্থ হস্তান্তর করা হয়। 

স্মরণ সভায় বক্তারা প্রয়াত শিক্ষক মোকাব্বর হোসেনের কর্মময় জীবনের উপর স্মৃতিচারণ করে বলেন, আদর্শ শিক্ষকের কখনও মৃত্যু হয় না। মরহুম শিক্ষক মোকাব্বর হোসেন তাঁর সততা, দক্ষতা, যোগ্যতা, দেশপ্রেম, ত্যাগের মহিমা ও নৈতিকতার মাধ্যমে শিক্ষক ও শিক্ষার্থীদের মনোজগতে অমরত্বের বীজ বপন করে গেছেন। তিনি একজন আদর্শবান শিক্ষক হিসেবে শিক্ষার্থীদের শুধু স্বপ্নই নয়, স্বপ্ন পূরণের সঠিক রাস্তা দেখাতেন। 

বক্তারা আরও বলেন, প্রতিটি মানুষ তাঁর কর্মেই বেঁচে থাকে। সরলতা ও ব্যক্তিত্ব মানুষকে কখনো মরতে দেয় না। মৃত্যুর পরও মানুষ তার কর্ম থেকে উপকৃত হয়। শিক্ষক মোকাব্বর হোসেন তেমনই একজন ব্যক্তি। একজন আর্দশ শিক্ষকের যেসব গুণাবলী থাকা দরকার তার সবই মরহুম মোকাব্বর হোসেনের মাঝে ছিলো। তাঁর শূন্যতা সহজে পূরণ হবেনা। মহৎ কর্মগুলোর কারণে তাঁর পরকালের জীবন সুখী হবে। প্রয়াত শিক্ষক মোকাব্বর হোসেন এর আলোকিত কর্ম যুগ যুগ ধরে পাথেয় হয়ে থাকবে আমাদের সবার কাছে। মরহুমের বিদেহী আত্মার মাগফিরাতের জন্য সকলের কাছে দোয়া কামনা করেন বক্তারা।

নিউজটি শেয়ার করুন

Ad

এ জাতীয় আরো খবর
Ad
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
Ad