• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ৯-৩-২০২৪, সময়ঃ রাত ০৭:৩০
  • ৩৫ বার দেখা হয়েছে

রংপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা

রংপুরে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা শীর্ষক কর্মশালা

রংপুর সংবাদদাতা►

রংপুরে জেলা সমাজসেবা কার্যালয়ের সম্মেলনকক্ষে ‘স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের ভূমিকা’শীর্ষক এক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৯ই মার্চ) জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউট আয়োজিত এ কর্মশালায় রংপুরের সরকারি কর্মকর্তাবৃন্দ এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ অংশগ্রহণ করেন। 

কর্মশালায় সভাপতিত্ব করেন জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের অতিরিক্ত মহাপরিচালক সুফী জাকির হোসেন। 

সভাপতির বক্তব্যে তিনি বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে গণমাধ্যমের অগ্রণী ভূমিকা রয়েছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট গণমাধ্যম প্রয়োজন। আর স্মার্ট গণমাধ্যমের জন্য স্মার্ট প্রযুক্তি ও স্মার্ট সাংবাদিকের কোনো বিকল্প নেই। 

স্বাগত বক্তব্যে জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের পরিচালক এ,কে,এম আজিজুল হক কর্মশালার উদ্দেশ্য তুলে ধরে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশের স্বপ্নের রূপকার হিসাবে রাজনীতিবিদ, প্রশাসনের কর্মকর্তা ও গণমাধ্যম কর্মীদের একযোগে কাজ করে যেতে হবে।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপনকালে ইনস্টিটিউটের প্রোগ্রামার মোহা. আব্দুস সালাম স্মার্ট বাংলাদেশের চারটি মূল স্তম্ভ বিষয়ে বিশদ আলোচনা করেন।

কর্মশালায় জাতীয় গণমাধ্যম ইনস্টিটিউটের উপপরিচালক সোহেল রানা স্মার্ট বাংলাদেশের উপর বিভিন্ন তথ্যচিত্র প্রদর্শন করেন। কর্মশালায় উপস্থিত সাংবাদিকবৃন্দ স্মার্ট সাংবাদিকতার জন্য গণমাধ্যম কর্মীদের বিভিন্ন সহযোগিতা নিয়ে সরকারকেও এগিয়ে আসার অনুরোধ জানান।

কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য প্রদান করেন ইনস্টিটিউটের পরিচালক নাহিদ নাজ, মো: নজরুল ইসলাম, রংপুর আঞ্চলিক তথ্য অফিসের সিনিয়র তথ্য অফিসার মোঃ মামুন অর রশিদ প্রমুখ।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়