• মাধুকর প্রতিনিধি
  • তারিখঃ ২-৫-২০২৪, সময়ঃ সকাল ১০:৫৬
  • ১৮ বার দেখা হয়েছে

রংপুরে মহান মে দিবস উদ্‌যাপিত

রংপুরে মহান মে দিবস উদ্‌যাপিত

রংপুর সংবাদদাতা

‘শ্রমিক-মালিক গড়বো দেশ, স্মার্ট হবে বাংলাদেশ’— এই প্রতিপাদ্য নিয়ে রংপুরে ‘মে দিবস ২০২৪’ উদ্‌যাপিত হয়েছে। 

বুধবার (১লা মে) রংপুর জেলা শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে দিবসটি উপলক্ষ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

রংপুর জেলাপ্রশাসন ও আঞ্চলিক শ্রম দপ্তরের যৌথ উদ্যোগে অনুষ্ঠিত এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন রংপুরের বিভাগীয় কমিশনার মোঃ জাকির হোসেন। অনুষ্ঠানে সভাতিত্ব করেন জেলাপ্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

সভায় প্রধান অতিথির বক্তৃতায় রংপুরের বিভাগীয় কমিশনার বলেন, শ্রমিকগণ দেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখছেন। তাই শ্রমজীবী মানুষের ন্যায্য মজুরি ও নিরাপদ কর্মস্থল নিশ্চিত করতে হবে। শ্রমিকদের মধ্যে যাতে অসন্তুষ্টি না থাকে, সে বিষয়ে মালিকদের খেয়াল রাখতে হবে। শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সোচ্চার ছিলেন। বর্তমান সরকার শ্রমিকদের সামাজিক নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করছে। স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ প্রসঙ্গে তিনি বলেন, শ্রমিক-মালিকের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় ২০৪১ সালের স্মার্ট বাংলাদেশের ভিত রচিত হবে। তাই সহানুভূতিশীল মনোভাব নিয়ে শ্রমিকদের অধিকার সংরক্ষণ ও বাস্তবায়ন করার জন্য তিনি সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য প্রদান করেন রংপুর মেট্রোপলিটনের অতিরিক্ত পুলিশ কমিশনার মোঃ সায়ফুজ্জামান ফারুকী, পুলিশ সুপার মোঃ ফেরদৌস আলী চৌধুরী, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক মোঃ রিয়াজ উদ্দিন, রংপুর কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের উপ-মহাপরিদর্শক মোঃ আল-আমীন, রংপুর আঞ্চলিক শ্রম দপ্তরের উপপরিচালক মোহাম্মদ সাদেকুজ্জামান, রংপুর চেম্বার অব কর্মাস এন্ড ইন্ডাষ্ট্রির প্রেসিডেন্ট মোঃ আকবর আলী, রংপুর মহানগর জাতীয় শ্রমিক লীগের সাধারণ সম্পাদক এম এ মজিদ প্রমুখ।

আলোচনা সভার পূর্বে মে দিবস উপলক্ষ্যে রংপুর জেলাপ্রশাসকের কার্যালয় চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে টাউন হলে গিয়ে সমাপ্ত হয়।

নিউজটি শেয়ার করুন


এ জাতীয় আরো খবর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়